মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

পাটের বস্তা ব্যবহার না করায় পাঁচ জেলায় ৩৩ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রতিদিন ডেস্ক

ধান, চাল, গম, ভুট্টা, সার এবং চিনি বাজারজাতকরণে পাটের বস্তা ও ব্যাগের ব্যবহার গতকাল থেকে বাধ্যতামূলক করেছে সরকার। এ উপলক্ষে গতকাল থেকে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালতের প্লাস্টিকের বস্তা ও পলিথিনবিরোধী অভিযান শুরু করেছে। প্রথম দিনে পাঁচ জেলায় ৩৩ প্রতিষ্ঠান ও একটি কভার্ড ভ্যান থেকে প্রায় দেড় লক্ষাধিক টাকা জরিমানা আদায় হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বরিশাল : বরিশাল নগরীর বাজার রোড ও নতুন বাজার এলাকায় যৌথ অভিযান চালিয়ে সাত ব্যবসা প্রতিষ্ঠান থেকে ২৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ ও পাট অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের   নির্বাহী ম্যাজিস্ট্রেট লুৎফুন্নেছা বেগম ও কাজী লুৎফুল হাসান। এ সময় ১৪ কেজি পলিথিন জব্ধ করা হয়।

হবিগঞ্জ : হবিগঞ্জ শহর ও মাধবপুরে পৃথক অভিযান চালিয়ে ১৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। হবিগঞ্জ শহরে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার জামিল ও মাধবপুর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

নাটোর : ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নায়িরুজ্জামান খানের নেতৃত্বে র‌্যাবের একটি দল শহরের কানাইখালী চালপট্টি এলাকায় অভিযান চালায়। এ সময় এক চাল ব্যবসায়ীকে ৫ হাজার ও দুটি রাইস মিল মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

সিরাজগঞ্জ : সদর উপজেলার রামগাতী ও কালিয়া হরিপুরে দুটি ফ্লালওয়ার মিল মালিককে ৩০ হাজার করে এবং এক সার বিক্রেতাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা মোস্তারীর নেতৃত্বে এ অভিযান চলে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : ভ্রাম্যমাণ আদালত রূপসী এলাকা থেকে একটি কভার্ডভ্যান থেকে ২ হাজার ও মুড়াপাড়া বাজারের ৪টি দোকান থেকে ৬ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মাহফুজুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর