বুধবার, ২ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

হত্যা-ধর্ষণের পাঁচ মামলায় ১১ জনের যাবজ্জীবন

প্রতিদিন ডেস্ক

চার জেলায় হত্যা ও ধর্ষণের পাঁচ মামলায় ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এর মধ্যে নীলফামারীতে দুটি হত্যা মামলায় ছয়জন, নরসিংদীতে গণধর্ষণের পর হত্যার দায়ে দুজন এবং নারায়ণগঞ্জ ও গাইবান্ধায় ধর্ষণ মামলায় তিনজনকে এ দণ্ডাদেশ দেওয়া হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

নীলফামারী : জেলায় পৃথক দুটি হত্যা মামলায় চাচা-ভাতিজাসহ ছয়জনকে গতকাল যাবজ্জীবন দিয়েছেন আদালত। ডিমলা উপজেলায় গৃহবধূ সন্ধ্যা রানীকে হত্যার দায়ে স্বামী বিপুল চন্দ্রকে কারাদণ্ড দেন জেলা ও দায়রা জজ মাহমুদুল কবীর। একই দিন নীলফামারীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে সৈয়দপুর উপজেলার কৃষক সফিয়ার রহমান হত্যায় দায়ে পাঁচজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন বিচারক মাহবুবুল আলম। এ মামলায় সাজাপ্রাপ্তরা হলেন- মোসলেম উদ্দিন, তার ভাই বাবুল হোসেন, স্থানীয় আলিম উদ্দিনের ছেলে আবদুল মজিদ, মোসলেম উদ্দিন ও নাতি সাইফুল ইসলাম। নরসিংদী : বেলাবোতে তরুণীকে ধর্ষণের পর হত্যার দায়ে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বিকালে জেলা আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শামীম আহমদ এই রায় দেন। সাজাপ্রাপ্তরা হলেন, বেলাব উপজেলার বীর বাঘবের গ্রামের আল-আমিন ও আজিম মিয়া।

নারায়ণগঞ্জ : নারী গার্মেন্ট শ্রমিককে গণধর্ষণের অভিযোগে দুই বখাটেকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন- শহরের দেওভোগ এলাকার ত্রিনাথ সরকারের ছেলে সুমন সরকার ও অনিল চন্দ্রের ছেলে হারাধন চন্দ্র। নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রাশেদুজ্জামান রাজা গতকাল এ রায় ঘোষণা করেন।

গাইবান্ধা : গৃহবধূ ধর্ষণ মামলায় গাইবান্ধায় খায়রুল ইসলাম নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক রত্নে শ্বর ভট্টাচার্য। খায়রুল সুন্দরগঞ্জ উপজেলার বাজারপাড়ার আবদুল করিমের ছেলে।

সর্বশেষ খবর