শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

এক পলক

ফতুল্লায় নৈশপ্রহরীর লাশ উদ্ধার

নারায়ণগঞ্জের ফতুল্লায় কফিল উদ্দিন কফু (৬০) নামে এক নৈশপ্রহরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। কফু ফতুল্লার আলীগঞ্জ পূর্বপাড়ার মোহর আলীর ছেলে। তিনি কাশিপুর হাটখোলা মাস্টার বাড়ির নৈশপ্রহরী ছিলেন। পুলিশ ধারণা বুধবার রাতে দুর্বৃত্তরা তার মাথায় আঘাত করে হত্যার পর লাশ রাস্তায় ফেলে রাখে।

ফতুল্লা মডেল থানার এসআই শাহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে মাস্টার বাড়ির গেটের সামনে রাস্তা থেকে কফুর লাশ উদ্ধার করা হয়। নিহতের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

মানব পাচারকারী আটক

কক্সবাজারের টেকনাফে মানব পাচারকারী সন্দেহে দুই যুবককে আটক করেছে পুলিশ। তারা হলেন— টেকনাফ সদর ইউনিয়নের গোদারবিল এলাকার মকবুল আহমদের ছেলে শাকের আহমদ ও শফিক আহমদের ছেলে জহির আহমদ।

টেকনাফ মডেল থানার ওসি জানান, বৃহস্পতিবার ভোরে নিজ নিজ বাড়িতে অভিযান চালিয়ে দুই মানবপাচারকারীকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মানব পাচারের একাধিক মামলা রয়েছে।

—টেকনাফ প্রতিনিধি

সুতার গোডাউনে আগুন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি সুতা ও ঝুটের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে গোডাউনে থাকা সুতা ও ঝুট মালপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়য়তি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন। গতকাল ভোরে উপজেলার তারাব পৌরসভার নোয়াপাড়া এলাকায় ঘটে এ ঘটনা। আগুনের ঘটনাটি উদ্দেশ্যপ্রণোদিতভাবে লাগানো হতে পারে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

—রূপগঞ্জ প্রতিনিধি

স্কুল উদ্বোধন

বৃহস্পতিবার বিকালে ভূইয়া ফাউন্ডেশন সোনারগাঁও কর্তৃক পরিচালিত ডেমরার কোনাপাড়ায় উইসডম ইন্টারন্যাশনাল স্কুলের উদ্বোধন করা হয়েছে। ভূইয়া ফাউন্ডেশন ও স্কুলের চেয়ারম্যান আলহাজ মো. মাহবুবুর রহমান ভূইয়া বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা-৫ আসনের এমপি মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবুর রহমান মোল্লা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবক মো. আবদুর রউফ, দিন মো. খান, মোজাফ্ফর হোসেন, দেলোয়ার হোসেনসহ এলাকার বরেণ্য ব্যক্তিবর্গ ও শিক্ষক শিক্ষার্থীরা।

—রূপগঞ্জ প্রতিনিধি

স্কুলছাত্রী উদ্ধার

দিনাজপুরের পার্বতীপুরে অপহরণের ছয়মাস পর উদ্ধার হয়েছে এক স্কুলছাত্রী (১৩)। উপজেলার খোড়াখাই চককৃষ্ণপুর গ্রামের হরিলাল চৌহানের বাড়ি থেকে বুধবার বিকালে তাকে উদ্ধার করে পুলিশ। এরআগে ছাত্রী অপহরণের ঘটনায় পার্বতীপুর মডেল থানায় ভিকটিমের বাবা নারী ও শিশু নির‌্যাতন আইনে ২৫ নভেম্বর মামলা করেছিলেন।

-পার্বতীপুর প্রতিনিধি

৬০ ভূমিহীন পরিবারের জমির দলিল হস্তান্তর

ঝিনাইদহ সদর উপজেলার পূর্বাচল আশ্রয়নে আনুষ্ঠানিকভাবে ৬০টি ভূমিহীন পরিবারের মধ্যে গতকাল জমির দলিল হস্তান্তর করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলকার নায়ন। উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) উসমান গনি, উপজেলা সমবায় অফিসার জাফর ইকবাল, পদ্মাকর ইউনিয়ন ভূমি অফিসের তহশীলদার শহিদুল ইসলাম প্রমুখ।

—ঝিনাইদহ প্রতিনিধি

জরিমানা

পণ্যে পাটজাত মোড়কের পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় চুয়াডাঙ্গায় দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুন উজ্জামানের নেতৃত্বে গতকাল এ অভিযান পরিচালিত হয়। অভিযানে শহরের মেসার্স পল্লী স্টোর ও বকুল স্টোরকে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।

-চুয়াডাঙ্গা প্রতিনিধি

১৪৭৬ প্যাথেড্রিন ইনজেকশন জব্দ

রংপুর র‌্যাব-১৩ এর সদস্যরা অভিযান চালিয়ে দিনাজপুরের পার্বতীপুর থেকে আমাদানি নিষিদ্ধ নেশাজাতীয় ভারতীয় এক হাজার ৪৭৬টি প্যাথেড্রিন ইনজেকশন জব্দ করেছে। এ সময় মোকছেদুল হক নামে এক যুবককে আটক করা হয়। মোকছেদুল পার্বতীপুর শহরের গুলপাড়ার বাবলু মিয়ার ছেলে। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

-পার্বতীপুর প্রতিনিধি

ইয়াবাসহ আটক

কক্সবাজারের টেকনাফে নাফ নদীর জইল্ল্যার দ্বীপ থেকে আট হাজার ইয়াবা বড়িসহ মিয়ানামারের দুই নাগরিককে গতকাল আটক করেছেন কোস্টগার্ড সদস্যরা। জব্দ ইয়াবার আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা। আটকরা হলেন- মিয়ানমারের পেরানপ্রুরু এলাকার নুরুল হাকিম ও একই এলাকার মামুনুর। -টেকনাফ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর