শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
পৌরসভা নির্বাচন-২০১৫

আপিলে বৈধতা পেলেন যারা

প্রতিদিন ডেস্ক

গত ৫ ও ৬ ডিসেম্বর সারা দেশে পৌরসভার প্রার্থিতা যাচাই-বাছাইকালে নানা অনিয়মের অভিযোগে অনেকের প্রার্থিতা বাতিল করা হয়। পরবর্তীতে ৩ দিনের সময় বেঁধে দিয়ে আপিলের সুযোগ দেওয়া হলে বৃহস্পতিবার শুনানি শেষে অনেকের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা দেওয়া হয়। জেলা প্রশাসকের কার্যালয়ে এ শুনানি অনুষ্ঠিত হয়।

মুন্সীগঞ্জ পৌরসভা : স্বতন্ত্র মেয়র প্রার্থী রেজাউল ইসলাম সংগ্রাম ও ৯ কাউন্সিলর প্রার্থী। মীরকাদিম পৌরসভা : বিএনপির মেয়র প্রার্থী সামসুর রহমান, স্বতন্ত্র মেয়র প্রার্থী জামান হোসেন, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ইদ্রিস আহম্মেদ টুটুল।

শরীয়তপুর : ডামুড্যার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হুমায়ন কবির বাচ্চু সৈয়াল, নড়িয়ার স্বতন্ত্র প্রার্থী মোসলেউদ্দিন, জাজিরার স্বতন্ত্র প্রার্থী খোকন তালুকদার ও ভেদরগঞ্জে স্বতন্ত্র প্রার্থী তানিয়া বেগম। এছাড়া ওই সব পৌরসভার ৬ কমিশনার প্রার্থীও আপিলে তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন।

বগুড়া : বগুড়ায় পৌর নির্বাচনে জেলা প্রশাসকের কাছে করা বিএনপিসহ পাঁচ মেয়র প্রার্থীর আপিল না মনজুর হয়েছে। তবে কাহালু পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা জহুরুল ইসলাম বাদশার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

কটিয়াদী (কিশোরগঞ্জ) পৌরসভা : আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তানভীরুল হক রাহাত ও বিএনপির বিদ্রোহী প্রার্থী গোলাম ফারুক চাষী। বাজিতপুর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী আমেনা আক্তার সোমা ও সাধারণ কাউন্সিলর প্রার্থী হুমায়ুন কবীর, ভৈরব পৌরসভার সাধারণ কাউন্সিলর প্রার্থী আবদুর রউফ ও হোসেনপুর পৌরসভার সাধারণ কাউন্সিলর প্রার্থী রমিজউদ্দিন।

বরিশাল : উজিরপুর পৌরসভায় ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত মেয়র প্রার্থী মো. মনিরুজ্জামান, একই পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী হেমায়েত খলিফা, ৫ নম্বর ওয়ার্ডের সহদেব কুমার ও আবুল হাসেম সরদার এবং ৭ নম্বর ওয়ার্ডের স্বপন হাওলাদার। গৌরনদী পৌরসভায় ১ নম্বর ওয়ার্ডে প্রার্থী কাজী তৌফিক সজল ও ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সালমা আক্তার ছবি। মানিকগঞ্জ : মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে আপিলে বর্তমান কাউন্সিলর দুই নারীসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তারা হলেন— মোর্শেদা আক্তার মিতু, সুলতানা আক্তার, ইলিয়াস হোসেন, আনন্দ মোহন বালু ও মো. আরশেদ আলী। কুমিল্লা : কুমিল্লার ছয় পৌরসভার ২৭ কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বহাল করা হয়েছে। এদিকে আপিলকারী পাঁচ মেয়র ও ছয় কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের আদেশ বহাল থাকে। রাত ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার মো. রাশেদুল ইসলাম।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর