রবিবার, ১৩ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

এক পলক

স্কুলছাত্রীর আত্মহত্যার ঘটনায় শিক্ষক বরখাস্ত

নারায়ণগঞ্জে শিক্ষকের অপমান সইতে করতে না পেরে স্কুলছাত্রী উম্মে হাবিবা শ্রাবণীর আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। এদের মধ্যে কামরুল হাসান মুন্না নামে এক শিক্ষককে স্কুল থেকে সাময়িক বরখাস্ত এবং নাসরিন সুলতানাকে শোকজ করা হয়েছে। স্কুল ম্যানেজিং কমিটির জরুরি সভায় গতকাল এ সিদ্ধান্ত নেওয়া হয়। উল্লেখ্য, গত বৃস্পতিবার শহরের গণবিদ্যা নিকেতন স্কুলের প্রভাতী শাখার নবম শ্রেণির ছাত্রী উম্মে হাবিবা শ্রাবণীকে নকলের অভিযোগে শিক্ষিকা নাসরিন সুলতানা অতিরিক্ত সহকারী প্রধান শিক্ষক আবদুল জব্বারের কাছে নিয়ে যান। সেখানে তাকে শিক্ষক মুন্না মারধর ও গালাগাল করেন। পরে স্কুলমাঠে দাঁড় করিয়ে রাখা হয়।

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

রূপগঞ্জে উচ্ছেদ অভিযান

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা ফ্লাইওভার নির্মাণ কাজ শুরুর লক্ষ্যে ঢাকা-সিলেট মহাসড়ের উভয় পাশের ফুটপাথ উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। গত দুদিন ধরে এ অভিযান চলছে। ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম জানান, ভুলতা ফ্লাইওভার নির্মাণ কাজ করতে ইতিমধ্যে সড়ক ও জনপথ বিভাগ অবৈধ ফুটপাথ ও দখলদারদের উচ্ছেদ অভিযান পরিচালনা শুরু করেছে।

-রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

রামগঞ্জে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

জেলার রামগঞ্জে মাসুদ আহমেদ নামের ঢাকার এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। গতকাল গভীর রাতে উপজেলার পশ্চিম ভাদুর গ্রামের দেওয়ান বাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, ৩২ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল লুট করেছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের অভিযোগ। তবে এ ঘটনায় শনিবার বিকাল পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

-লক্ষীপুর প্রতিনিধি

ইসকনের মানববন্ধন

দিনাজপুর কান্তজিউ মন্দিরে বোমা হামলা ও গুলি বর্ষণের প্রতিবাদে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকনের) আয়োজনে ঠাকুরগাঁয়ে মানববন্ধন হয়েছে। জেলা শহরের চৌরাস্তায় গতকাল এ মানববন্ধনে বক্তব্য দেন, শ্রী পাদ চারু চন্দ  দাস, পুষ্পশীলা শ্যাম দাস, শ্রী সুমুখ গৌরাঙ্গ দাস প্রমুখ। বক্তারা বলেন, সংখ্যালঘুদের হামলা দিন দিন বেড়েই চলেছে। মুসলমানদের মসজিদে হামলা হচ্ছে। ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে একত্রিত হয়ে দুষ্কৃতকারীদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে।

-ঠাকুরগাঁও প্রতিনিধি

বিশেষ অভিযানে গ্রেফতার ৬১

চট্টগ্রামে অভিযান চালিয়ে ৫৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে জেলার বিভিন্ন থানা এলাকায় এ অভিযান চালানো হয়। এদের মধ্যে একজন শিবির কর্মী, ৪৪ ওয়ারেন্টভুক্ত এবং ১১ জন নিয়মিত মামলার আসামি রয়েছেন। এদিকে রাজশাহীর পুঠিয়ায় নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের পাঁচ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গতকাল এদের হাজতে পাঠানো হয়েছে।

-নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও রাজশাহী

বিনামূল্যে চক্ষু শিবির

বাগেরহাটের রামপালের শ্রীফলতলা হাইস্কুল মাঠে গতকাল দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে। প্রায় ছয় হাজার চক্ষু রোগীকে প্রাথমিক চিকিৎসাসেবা প্রদানসহ ওষুধ বিতরণ করা হয়। বিনামূল্যে ছানি অপারেশনসহ লেন্স সংযোজনের জন্য নির্বাচিত করা হয় ৭১০ জনকে। সেভ দ্য সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের আর্থিক সহযোগিতায় ঢাকা মেগাসিটি লায়ন্স ক্লাব ও বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন এই চক্ষু চিকিৎসা শিবিরের আয়োজন করে। সকালে শিবিরের উদ্বোধনী পর্বে বক্তব্য দেন কৃষি বিজ্ঞানী অধ্যাপক ড. মো. সদরুল আমিন, শেখ মো. আবু সাঈদ, লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম প্রমুখ।

-বাগেরহাট প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর