বুধবার, ১৬ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

এক পলক

ঘোড় দৌড় প্রতিযোগিতা

বিজয়ের মাসে গ্রামাঞ্চলের মানুষকে আনন্দ দিতে ঠাকুরগাঁওয়ে হয়ে গেল ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা। এমন আয়োজন ঘিরে হাজার হাজার দর্শকের সমাগমে মুখরিত হয়ে উঠে সদর উপজেলার জাহানপাড়া গ্রামের খেলার মাঠ। স্থানীয় একদল যুবকের উদ্যোগে সোমবার বিকালে আয়োজন করা হয় এ খেলার। ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, দিনাজপুরসহ সাত জেলার ২১ প্রতিযোগী ঘোড়া নিয়ে এতে অংশ নেন।

—ঠাকুরগাঁও প্রতিনিধি

ছিনতাইকারীর কবলে ব্যাংক কর্মকর্তা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছিনতাইকারীর কবলে পড়েন ব্র্যাক ব্যাংকের ভুলতা শাখার ক্যাশিয়ার মোক্তার হোসেন। এ সময় তার কাছ থেকে নগদ টাকাসহ মোবাইল সেট লুট করা হয়। পরে দাবিকৃত দুই লাখ টাকা না দেওয়ায় তাকে মারধর করে নলপাথর এলাকায় ফেলে রাখা হয়। সোমবার রাতে উপজেলার কাঞ্চন এলাকার এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। —রূপগঞ্জ প্রতিনিধি

পেশাজীবী লীগের শোভাযাত্রা

টঙ্গীতে গতকাল দুপুরে গাজীপুর হানাদার মুক্ত দিবস উপলক্ষে গাজীপুর মহানগর আওয়ামী পেশাজীবী লীগের উদ্যোগে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি হোসেন মার্কেট থেকে শুরু হয়ে স্থানীয় শফিউদ্দিন রোড, কলেজগেট, চেরাগআলীসহ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে হোসেন মার্কেটে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এ সময় সংগঠনের সভাপতি শাহ আলম ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সজল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন সাইদুর রহমান মানিক, ফয়জুল আলম রিংকু, কামাল সরকার প্রমুখ।—টঙ্গী প্রতিনিধি

বিয়ারসহ গ্রেফতার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিয়ারসহ আওয়ামী লীগ নেতার ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে মিজমিজি এলাকা থেকে সোহাগকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১৫ ক্যান বিয়ার উদ্ধার করে পুলিশ। সোহাগ সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য বাদল মেম্বারের ছেলে।

—সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিন মাদক ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লোকমান হোসেন এ দণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন জহিরুল, বোরহান ও সিরাজুল ইসলাম।

—রূপগঞ্জ প্রতিনিধি

কনস্টেবল স্বামীর ফাঁসি দাবি

স্ত্রী হত্যার অভিযোগে চুয়াডাঙ্গায় পুলিশ কনস্টেবল স্বামী সুমনের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। জেলা শহরের বাসটার্মিনাল এলাকা থেকে গতকাল মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিলটি জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে দ্রুত বিচার আইনে পুলিশ সুমনের বিচার দাবি করেন। সুমন কুষ্টিয়ার বাধবাজার পুলিশ ক্যাম্পে কর্মরত ছিলেন। ১০ দিনের ছুটি নিয়ে শুক্রবার চুয়াডাঙ্গা শহরে নিজ বাড়ি আসেন তিনি।

—চুয়াডাঙ্গা প্রতিনিধি

চাঁদা চেয়ে হুমকি

কৃষক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রাজবাড়ীর স্থানীয় দৈনিক ‘জনতার আদালত’ সম্পাদক নুরে আলম সিদ্দিকী হককে মোবাইলে ২০ লাখ টাকা চাঁদা চেয়ে হত্যার হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার রাতে সোহাগ মাহমুদ নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোহাগ কালুখালী উপজেলার বড় কলকলিয়া গ্রামের লুত্ফর রহমানের ছেলে।

—রাজবাড়ী প্রতিনিধি

চানাচুর কারখানায় আগুন

কিশোরগঞ্জের ভৈরব বাজারের কাঠপট্টিতে অগ্নিকাণ্ডে একটি চানাচুর কারখানা পুড়ে গেছে। এতে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে কারখানা মালিক দাবি করেছেন।

ফায়ার সার্ভিস সূত্র ও স্থানীয়রা জানান, মঙ্গলবার ভোরে মদিনা চানাচুর কারখানায় আগুন ধরে যায়। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। —কিশোরগঞ্জ প্রতিনিধি

অপহূত দম্পতি উদ্ধার

কক্সবাজারের পেকুয়ায় বয়োবৃদ্ধ দম্পতিকে অপহরণের সাত ঘণ্টা পর উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার অভিযানকালে অপহরণকারীদের দায়ের কোপে এএসআইসহ পুলিশের তিন সদস্য আহত হন। দম্পতি উদ্ধারের পাশাপাশি অপহরণকারী স্বামী-স্ত্রীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। পেকুয়া সদর ইউনিয়নের মধ্যম মেহেরনামা গ্রামে সোমবার রাতে ঘটনাটি ঘটে।

উদ্ধার দম্পতি হলেন— ফজল আহমদ ও তার স্ত্রী নুর বানু। —চকরিয়া প্রতিনিধি

শ্রমিক লীগ নেতা চাঁদাবাজি মামলায় গ্রেফতার

বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের করা একটি মামলায় পটুয়াখালী জেলা শ্রমিক লীগ নেতা কাজী শিপনকে গ্রেফতার করেছে পুলিশ। শহরের পাওয়ার হাউজ কলোনী এলাকা থেকে গতকাল দুপুরে তাকে গ্রেফতার করা হয়। শিপন জাতীয় শ্রমিক লীগ পটুয়াখালী শাখার সদস্য বলে নিশ্চিত করেন দলের নেতারা।এর আগে গতকাল সকালে সদর থানায় মামলা করা হয়।

—পটুয়াখালী প্রতিনিধি

বিজয় মিছিল

ময়মনসিংহে মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ। গতকাল দুপুরে নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে মিছিল-পূর্ব সমাবেশে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এড. জহিরুল হক খোকার সভাপতিত্বে বক্তব্য রাখেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এহতেশামুল আলম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবদুল কুদ্দুছ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান মিল্কী টজু। এ সময় আরও উপস্থিত ছিলেন শহর ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মামুন আরিফ, যুবলীগ নেতা শাহিনুর রহমান প্রমুখ।

— ময়মনসিংহ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর