বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

মংলায় চিংড়ি ঘেরে সশস্ত্র হামলা লুট

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মংলায় একটি চিংড়ি ঘেরে সশস্ত্র হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন পাঁচজন। আহতদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় মংলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযোগ উঠেছে, পেড়িখালী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম বাবুলের নির্দেশে তার বাহিনী মঙ্গলবার সন্ধ্যায় এ তাণ্ডব চালায়। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে রফিকুল ইসলাম বাবুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন। মংলা থানার এসআই আকরাম জানান, তাত্ক্ষণিক পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গত মাসে সরকারের অগ্রাধিকার প্রকল্প মংলা-ঘষিয়াখালী আন্তর্জাতিক নৌরুটের রামপাল পুরাতন ঘাট এলাকায় এক ড্রেজার মাস্টারকে লাঞ্ছিত ও সরকারি কাজে বাঁধা দেওয়ায় রফিকুল ইসলাম বাবুল দ্রুত বিচার আইনে কারা ভোগ করে সম্প্রতি মুক্তি পান। গত বছর রামপালে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে দায়িত্বরত অবস্থায় স্কুলশিক্ষিকাকে মারধরের ঘটনায় করা মামলায়ও রফিকুল বেশ কিছুদিন কারাভোগ করেন।

এ ছাড়া তার বিরুদ্ধে কয়েকটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। থানায় করা অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মংলার সোনাইলতলা ইউনিয়নের আমড়াতলা গ্রামের হেমায়েত শেখ পৈত্রিক ও ক্রয়কৃত প্রায় সাড়ে আট বিঘা জমিতে চিংড়ি চাষ শুরু করেন। এর পর থেকে ওই ঘের দখলে নেওয়ার পায়তারা করেন রফিকুল ইসলাম বাবুল। তার নির্দেশে ক্যাডার বাহিনী ঘেরটিতে হামলা ও লুটপাটসহ ব্যাপক তাণ্ডব চালায়। কেটে দেওয়া হয় ঘেরের বাঁধ। হেমায়তে বাধা দিতে গেলে তাকেসহ পাচজনকে লাঠিসোঠা ও হাতুড়ি দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে।

সর্বশেষ খবর