বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

এক পলক

চেয়ারম্যানের বাড়িতে ককটেল হামলা

মঙ্গলবার গভীর রাতে রূপগঞ্জ সীমান্তবর্তী ডেমরার সারুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান শহিদুল ইসলামের বাড়িতে ককটেল হামলার ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল থেকে ৭টি তাজা ককটেল উদ্ধার করেছে। এলাকাবাসী জানায়, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে সারুলিয়া ইউপি চেয়ারম্যান সহিদুল ইসলামের বাড়ির ফটকে বিকট শব্দ হয়। শব্দ শুনে রাতেই আশপাশের এলাকাবাসী ছুটে আসেন। পরে সেখান থেকে চেয়ারম্যানের বাড়ির প্রধান ফটকের সামনে ককটটেলগুলো পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন উপস্থিত জনতা। পুলিশ এসে সেখান থেকে সাতটি ককটেল উদ্ধার করে। এ ব্যাপারে ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম কাউসার জানান, দুর্বৃত্তদের খুঁজে বের করার চেষ্টা চলছে।  চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান ‘আমার কোন শক্র নেই’ আমি আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছি।

—রূপগঞ্জ প্রতিনিধি

রূপগঞ্জে বিএনপির প্রার্থীকে শোকজ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌর নির্বাচনকে সামনে রেখে প্রচার ও গণসংযোগকালে শত শত নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে শোডাউন ও মিছিল করার দায়ে বিএনপির প্রার্থী নাসির উদ্দিন ভূঁইয়াকে শোকজ করেছে নির্বাচন কমিশন। বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার লোকমান হোসেন শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন। রিটার্নিং অফিসার লোকমান হোসেন জানান, মঙ্গলবার দুপুরে বিএনপি মনোনিত প্রার্থী ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন ভূঁইয়া তার নেতাকর্মী ও সমর্থক নিয়ে গন্ধর্বপুর এলাকায় গণসংযোগে বের হন। তখন তিনি শত শত নেতা-কর্মী ও সমর্থক নিয়ে শোডাউন ও মিছিল করেছেন, যা পুরোপুরি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। তাই তাকে শোকজ করা হয়েছে।

—রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নওগাঁয় আঞ্চলিক ইজতেমা

নওগাঁয় আজ থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা। সদর উপজেলার নওগাঁ-নাটোর মহাসড়কের পাশে বিমাল মাঠে ইজতেমার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রয়েছে প্রশাসনের কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এই ইজতেমায় তিন লাখ মুসল্লির সমাগম হবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

—নওগাঁ প্রতিনিধি

এডিসির বাসায় চুরি

গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আলেয়া খাতুনের মাস্টার পাড়ার বাসায় মঙ্গলবার গভীর রাতে চুরি হয়েছে। চোররা বাসার পেছনের জানালা ভেঙে অভিনব কায়দায় দরজার খিল খুলে ঘরে ঢুকে। পরে আলেয়া খাতুনের ভ্যানিটি ব্যাগ থেকে চাবি নিয়ে লকারে রাখা গয়না ও নগদ টাকা নিয়ে যায়। সকালে ঘুম থেকে উঠে এডিসি বিষয়টি টের পান। বিষয়টি জানার পর সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

—গাইবান্ধা প্রতিনিধি

দাশিয়ারছড়ায় টিউবওয়েল বিতরণ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় সদ্য বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ার হতদরিদ্র, দিনমজুর, শ্রমিক ও শিক্ষার্থীদের মধ্যে গতকাল বাইসাইকেল, ঢেউটিন ও টিউবওয়েল বিতরণ করা হয়েছে। বিলুপ্ত ছিটের মানুষের জীবনমান উন্নয়নে সোনালী ব্যাংক লিমিটেডের সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কর্মসূচির আওতায় চার লাখ ৫৮ হাজার মূল্যের এসব সামগ্রী বিতরণ করা হয়।

—ফুলবাড়ি প্রতিনিধি

বিদ্যুতের খুঁটি ভেঙে দুর্ঘটনার আশঙ্কা

পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের নতুন বাজার পশ্চিম গলির শেষ প্রান্তে বিদ্যুতের একটি খুঁটির গোড়া ভেঙে গেছে। আর সিসি পিলারের এ খুঁটিটি যে কোনো সময় বিদ্যুতের তারসহ বিধ্বস্ত হয়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। ব্যস্ততম এ সড়কের বিদ্যুতের খুঁটিটি এখন পথচারীসহ আশাপাশের দোকান ও বসবাস করা মানুষের আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। দীর্ঘদিন পৌর কর্তৃপক্ষসহ স্থানীয় লোকজন পল্লী বিদ্যুৎ বিভাগকে বিষয়টি অবহিত করলেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। —কলাপাড়া প্রতিনিধি

গাছচাপায় মৃত্যু

গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলায় গাছচাপায় জহুরুল ইসলাম নামে সাবেক এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে। উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের বিষপুকুর গ্রামে গতকাল এ ঘটনা ঘটে। জহুরুল ইসলাম ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন।

—গাইবান্ধা প্রতিনিধি

সীমান্তে আটক ১০

ভারত থেকে অবৈধভাবে দেশে প্রবেশকালে সাতক্ষীরা সীমান্তে ১০ বাংলাদেশিকে আটক করেছে বিজিবি। কলারোয়া উপজেলার মাদরা সীমান্ত থেকে গতকাল তাদের আটক করা হয়। আটকরা হলেন— শাকিল, আপন, শহরম, তছলিম, হামিউল, সাইফুল, আফজাল, আখের, শরীফ ও মিজানুর রহমান। —সাতক্ষীরা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর