রবিবার, ২৭ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

এক পলক

গাজীপুরে যিশু খ্রিস্টের জন্মদিন উদ্যাপিত

খ্রিস্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উত্সব যিশু খ্রিস্টের জন্মদিন নানা আয়োজনের মধ্য দিয়ে উদ্যাপন করছেন গাজীপুরের কালীগঞ্জের খ্রিস্টানপল্লী খ্যাত নাগরী এলাকার মানুষ। নাগরীর সেন্ট নিকোলাস গির্জায় সমবেত প্রার্থনার মধ্য দিয়ে শুক্রবার সকালে শুরু হয় যিশু খ্রিস্টের জন্মদিন উত্সব। উত্সবে আগত সব শ্রেণি-পেশার যিশুভক্তের সামনে সৃষ্টিকর্তার মহিমা প্রচার, মানব জাতির কল্যাণ কামনা ও ভক্তদের সত্য-ন্যায়ের পথে পরিচালিত করতে যিশু খ্রিস্টের মহিমান্বিত বাণী পাঠ করেন গির্জার ফাদার আলবিন গোমেজ। এর আগে সকালে গির্জায় ঘণ্টাধ্বনি, সমবেত প্রার্থনা ও প্রচলিত রীতিনীতির মধ্য দিয়ে খ্রিস্টান সম্প্রদায়ের এ ধর্মীয় উত্সব শুরু হয়। বিপুল যিশুভক্ত নারী-পুরুষ-শিশু ধর্মীয় প্রার্থনায় অংশ নেয়।

—গাজীপুর প্রতিনিধি

ধর্ষক গ্রেফতার

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মুছাপুরে ধর্ষণের লজ্জা সইতে না পেরে স্কুলছাত্রী মানছুরার আত্মহত্যার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি হাবিবুর রহমানকে (২২) গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার ১৭ দিন পর শুক্রবার রাতে মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকসুদ হোসেনের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। হাবিব বন্দরের লাঙ্গলবন্দ এলাকার মোতালেব মিয়ার ছেলে।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

বিনামূল্যে চিকিৎসাসেবা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে চিকিত্সাসেবা প্রদান করা হয়েছে। গতকাল দিনব্যপী উপজেলার কাঞ্চন এলাকার সলিম উদ্দিন চৌধুরী ডিগ্রি কলেজ মিলনায়তনে এ চিকিত্সাসেবা প্রদান করা হয়। জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে চিকিত্সাসেবা পরিচালনা করে আসছেন ডা. রুহুল আমিন। এ ছাড়া শুক্রবার কায়েতপাড়ায় ও বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে বিনামূল্যে চিকিত্সা প্রদান করা হয়েছে।  এ চিকিত্সাসেবা প্রতিটি এলাকায়  অব্যাহত থাকবে।

—রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

ফিরোজা আমু হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ উদ্বোধন

ঝালকাঠিতে হোমিওপ্যাথিক চিকিত্সা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে ফিরোজা আমু হোমিওপ্যাথিক মডিকেল কলেজ ও হাসপাতালের যাত্রা শুরু হয়েছে। গতকাল দুপুরে প্রধান অতিথি থেকে কলেজের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। শহরের পুরাতন পুলিশ লাইন ভবনে কলেজের অস্থায়ী কর্যালয়ে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। ফিরোজা আমু হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হাকিম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রশাসক রবীন্দ শ্রী বড়ুয়া, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাড. খান সাইফুল্লাহ প্রমুখ।  —ঝালকাঠি প্রতিনিধি

ছেলের মৃত্যুর খবর শুনে আত্মহত্যা

একমাত্র ছেলের মৃত্যুর খবর শুনে শোকে বিষপানে আত্মহত্যা করলেন মা। ঘটনাটি ঘটেছে গোপালগঞ্জের কোটালীপাড়ায়। জানা গেছে, উপজেলার কলাবাড়ী বিনয় কৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক দ্রুব বিশ্বাস (৩৫) শুক্রবার দুপুরে ঢাকার একটি হাসপাতালে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। দ্রুব বিশ্বাস উপজেলার তেতুলবাড়ী গ্রামের ভবতোষ বিশ্বাসের ছেলে। মৃত্যুর খবর পেয়ে মা মিরাবতী (৫৫) ছেলের শোকে বিষ পান করেন। আশপাশের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দে  নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

—গোপালগঞ্জ প্রতিনিধি

প্রেসক্লাবের নির্বাচন

টাঙ্গাইল প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন-২০১৬ অনুষ্ঠিত হয়েছে। এতে বৈশাখী টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি জাফর আহমেদ সভাপতি ও আরটিভির স্টাফ রিপোর্টার কাজী জাকেরুল মওলা সম্পাদক নির্বাচিত হয়েছেন। শুক্রবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ক্লাবের ৪৩ জন আজীবন ও সাধারণ সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এছাড়া কোষাধ্যক্ষ পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন বাংলাদেশ প্রতিদিনের টাঙ্গাইল প্রতিনিধি মো. নাসির উদ্দিন। —টাঙ্গাইল প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর