সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

এক পলক

দুই যুবককে লাঠিপেটা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন দুই যুবককে লাঠিপেটা করে গুরুতর আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল দুপুরে উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকায় ঘটে এ ঘটনা। আহত আসাদ সিকদার ও আমান উল্লাহ সিকদারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

—রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রতিবন্ধীদের নিয়ে কর্মশালা

টঙ্গীর বড়বাড়ি দক্ষিণ খাইলকুর এলাকায় ব্লাইন্ড এডুকেশন অ্যান্ড রিহেবিলিটেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (বার্ডো) উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের সম্পৃক্তকরণবিষয়ক কর্মশালা গতকাল সকালে অনুষ্ঠিত হয়েছে। বার্ডোর নির্বাহী পরিচালক সাইদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুকুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিরিন আক্তার, বার্ডোর ভাইস প্রেসিডেন্ট আফরোজা খান, সিনিয়র ম্যানেজার মো. শহিদুল্লাহ, সিডিআরপি নূরন্নাহার ও সি এম মো. জলিল মণ্ডল প্রমুখ। —টঙ্গী প্রতিনিধি

স্কুল উদ্বোধন

গতকাল বিকালে রূপগঞ্জ সীমান্তবর্তী ডেমরার নলছাটা এলাকায় ফাতেমা-রশিদ আইডিয়াল স্কুল নামে একটি আধুনিক মানের স্কুলের উদ্বোধন করা হয়েছে। স্কুলটির প্রতিষ্ঠাতা হাজী মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবুর রহমান মোল্লা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেমরা জোনের সহকারী কমিশনার (ভূমি) মো. ফারুক আহাম্মেদ, শামছুল হক খাঁন স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল ড. মাহবুবুর রহমান মোল্লা, ডেমরা থানার অফিসার্স ইনচার্জ এস এম কাওসার আহমেদ, ডেমরা ইউপি চেয়ারম্যান আলহাজ জয়নাল আবেদীন রতন, ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলহাজ আমানউল্লাহ বেপারী, ইউপি সদস্য এরশাদ আলম ইশু প্রমুখ।

চাঁদা না দেওয়ায় পোনা বিক্রেতাকে মারধর

চাঁদা না দেওয়ায় পোনা বিক্রিতাকে মারধর করা হয়েছে। বরগুনার তালতলী উপজেলার কচুপাত্রা বাজারে শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। মারধরের শিকার ব্যক্তির নাম কাওসার হোসেন। তিনি পুলিশের অবসরপ্রাপ্ত এসআই। জানা গেছে, পোনামাছ বিক্রির উদ্দেশ্যে খুলনা থেকে ১০-১৫ জন কাওসারের নেতৃত্বে ট্রাক নিয়ে শনিবার সন্ধ্যায় কচুপাত্রা নাসির মেম্বারের পুকুর পাড়ে অবস্থান নেন। এ সময় ৫-৬ যুবক তাদের কাছে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন। দিতে অস্বীকার করলে কাওসারকে বেধড়ক পেটায় তারা। তালতলী থানার ওসি জানান, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

—আমতলী প্রতিনিধি

নারী সমাবেশ ও র‌্যালি

নারী নেতৃত্ব বিকাশের লক্ষ্যে মর‌্যাদায় গড়ি সমতা প্রচারাভিযান নিয়ে গতকাল টাঙ্গাইল সদর উপজেলার আউলটিয়া মাহমুদুল হাসান বিদ্যানিকেতনে নারী সমাবেশ হয়েছে। সমাবেশ শেষে র‌্যালি বের হয়। বিভিন্ন স্লোগানে মুখরিত র‌্যালিটি গ্রামীণ জনপদের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে আউটিয়া গ্রামে এসে শেষ হয়। সমাবেশ ও র‌্যালিতে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার ঘারিন্দা ইউনিয়নের অধিকার সুরক্ষা কমিটির সদস্যসহ চার শতাধিক নারী, শিশু ও পুরুষ অংশ নেন।

—টাঙ্গাইল প্রতিনিধি

বিশেষ অভিযানে গ্রেফতার ৯৬

চট্টগ্রামে বিশেষ অভিযান চালিয়ে ৯৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে জেলার বিভিন্ন থানা এলাকায় এ অভিযান চালানো হয়। জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার কাজী আবদুল আউয়াল বলেন, অভিযানে ওয়ারেন্টভুক্ত ৯২ জন এবং নিয়মিত মামলার চার জনকে গ্রেফতার করা হয়।

—নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

তিন হত্যায় ব্যবহূত শটগান-বন্দুক জব্দ

ফেনীর মহিপালে সম্পত্তির দখল নিতে দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে শিশু ও স্কুলছাত্রীসহ তিনজন নিহতের ঘটনায় ব্যবহূত শটগান, বন্দুক ও ৩৮ রাউন্ড তাজা গুলি গতকাল জব্দ করেছে পুলিশ। ওই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন গ্রেফতার দুই আসামি একরাম ও আরিফ। প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে জমি দখল নিতে দুর্বৃত্তরা শতাধিক গুলি ছোঁড়ে। এ সময় স্কুলছাত্রী আকলিমা, তার খালু মাঈনুদ্দিন এবং চিকিত্সাধীন অবস্থায় শিশু মারুফ মারা যায়। —ফেনী প্রতিনিধি

বাউফল প্রেসক্লাব হারুন সভাপতি সম্পাদক ডিউক

বাংলাদেশ প্রতিদিনের বাউফল প্রতিনিধি হারুন অর রশিদকে সভাপতি ও দৈনিক ভোরের পাতা প্রতিনিধি এম অহিদুজ্জামান ডিউককে সম্পাদক করে বাউফল প্রেসক্লাবের কমিটি ঘোষণা করা হয়েছে। প্রেসক্লাব কার‌্যালয়ে গতকাল নির্বাচন কমিশনার অধ্যাপক আমিরুল ইসলাম ও জহুরুল হক ভুইয়া ১৪ সদস্য বিশিষ্ট ২০১৬-২০১৭ সাল মেয়াদের কার্যকরী কমিটি ঘোষণা করেন।

—বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর