মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

সুনামগঞ্জে ‘প্রতীক’ না ‘পরিবার’

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জে ‘প্রতীক’ না ‘পরিবার’

সুনামগঞ্জ পৌরসভায় কে জয়ী হচ্ছে- প্রতীক না পরিবার? শেষ মুহূর্তে এসে এমন প্রশ্ন ভোটারদের মুখে মুখে। দলীয় প্রতীকে পৌর নির্বাচন হওয়ায় কারণে অতীতে দুই পরিবারের মধ্যে আবর্তিত পৌরবাসী হিসাব মিলাতে পারছেন না। গণনা শেষেই বুঝা যাবে, নৌকা বনাম ধানের শীষ নাকি পুরনো আদলে ‘রাজা’ বনাম ‘বখত’ পরিবার মধ্যে লড়াই অনুষ্ঠিত হয়েছে। নৌকার প্রার্থী বর্তমান মেয়র আয়ুব বখত জগলুল ‘বখত’ পরিবারের হলেও তার এবারের প্রচারণায় প্রাধান্য পাচ্ছে দলীয় পরিচিতি। গ্রুপিংয়ের ঊর্ধ্বে ওঠে দলীয় নেতা-কর্মীরা অবস্থান নিয়েছেন তার পক্ষে। অপরদিকে, গত নির্বাচনের বিজিত প্রার্থী শেরগুল আহমেদ এবার ধানের শীষ প্রতীক নিয়ে নেমেছেন ভোট যুদ্ধে। ‘দলীয় স্বার্থে’ ত্রিধা বিভক্ত বিএনপি এখন এককাতারে। অপর স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গনিউল সালদীন হাসন রাজার প্রপৌত্র। নির্বাচনী প্রচারণায় নিজের ব্যক্তিগত গুণাগুণ আর প্রতিশ্রুতি চেয়ে তার প্রচার-প্রচারণায় প্রাধান্য পাচ্ছেন প্রয়াত সহোদর তিন বারের সাবেক পৌর চেয়ারম্যান কবি মমিনুল মউজদীন। মউজদীন কেন্দ্রীক আবেগকে প্রাধান্য দিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন সালাদীন।

 

সোনারগাঁয়ে বহিরাগতদের আনাগোনা বেড়েছে

পৌর নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভায় বহিরাগতদের আনাগোনা বেড়েছে। বহিরাগত সন্ত্রাসীদের দেওয়া হয়েছে মোটা অংকের টাকা। জানা গেছে, নারায়ণগঞ্জের দুটি পৌরসভার মধ্যে সবচেয়ে বেশি টার্গেট করা হয়েছে সোনারগাঁওকে। এ পৌরসভায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী থাকলেও রয়েছে ‘জগ’ প্রতীকের বিদ্রোহী প্রার্থী সাদেকুর রহমান। এসব কারণে আওয়ামী লীগ প্রার্থী কিছুটা বেকায়দায় থাকায় সুযোগ নিতে চাচ্ছে বিএনপি। আর সে কারণেই বেশ আটঘাঁট বেঁধে মাঠে নেমেছে বিএনপির প্রার্থী মোশাররফ হোসেন। এছাড়া নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে এগুচ্ছে আওয়ামী লীগের প্রার্থী এটি ফজলে রাব্বিও। অপর মেয়র প্রার্থী জাহিদুল আজাদ নজরুল (নারিকেল গাছ)। সোনারগাঁও থানার ওসি এসএম মঞ্জুর কাদের বলেন, কেন্দ্র দখলের গুঞ্জন আমরাও শুনেছি। কিন্তু পুলিশ প্রশাসন সে রকম কিছু করতে দিবে না। এর আগে মতবিনিময় সভায় জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ার লক্ষ্যে সকল প্রকার প্রস্তুতি হাতে নেওয়া হয়েছে। ভোটাররা যাকে জয়যুক্ত করবেন তিনিই জয়ী হবেন। জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন বলেন, কেউ বিশৃংখলার চেষ্টা করলে প্রচলিত আইনুযায়ী তাত্ক্ষণিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

—আল আমিন, সোনারগাঁ

 

ঝিনাইদহ

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে দল মনোনীত শাহিনুর রহমান রিন্টু ও জিন্নাতুল হকের মধ্যে দ্বিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। শৈলকূপায় বিএনপির খলিলুর রহমান ও আওয়ামী লীগের কাজী আশরাফুল আজমের বিরুদ্ধে রয়েছে পাল্টাপাল্টি অভিযোগ। মহেশপুরে আওয়ামী লীগের প্রার্থী আব্দুর রশিদ খাঁন, বিএনপির নজিবউদ্দৌল্লা নাস,  স্বতন্ত্র প্রার্থী (বিএনপির বিদ্রোহী) অ্যাড. আমিরুল ইসলাম খাঁন চুন্নু ও জামায়াতের (স্বতন্ত্র) সহিদুল ইসলাম বিশ্বাসের মধ্যে লড়াই হবে বলে জানা গেছে। এছাড়া কোটচাঁদপুরে বিএনপির সালাউদ্দীন বুলবুল সিডল, আওয়ামী লীগের সহিদুজ্জামান সেলিম, স্বতন্ত্র প্রার্থী জাহিদুল ইসলাম জাহিদ ও জামায়াতের (স্বতন্ত্র) মেয়র প্রার্থী শরিফুল ইসলামের মধ্যে লড়াই হবে। জেলা আওয়ামী লীগের নেতা এমএম জামান (মিল্লাত) এলাকায় দলীয় প্রার্থী সেলিমের পক্ষে প্রচারণা চালিয়েছেন।  

—ঝিনাইদহ প্রতিনিধি

 

শেরপুর বিএনপির আলটিমেটাম

শেরপুর পৌরসভা নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে  অবৈধ সিল মারা প্রতিরোধ করতে ও কন্ট্রোল রুমে থেকে সঠিক বেসরকারি ফলাফল পাওয়ার আগ পর্যন্ত অবস্থান করতে  না পারলে সংশ্লিষ্ট এলাকার শহর ওয়ার্ড ও মহল্লা কমিটির নেতাদের পদত্যাগ করার আলটিমেটাম দিয়েছে জেলা বিএনপি। জেলা বিএনপির আহ্বায়ক  মাহমুদুল হক রুবেল মিটিং করে এমন নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে। এমন শর্তের ব্যাপারে একমত প্রকাশ করে ভোট সিল মারা ফেরাতে কঠিন হুঁশিয়ারি দিয়ে মৌখিক বার্তা দিয়েছেন সদর উপজেলা বিএনপির আহ্বায়ক হযরত আলী ও শহর বিএনপির আহ্বায়ক অ্যাভোকেট আব্দুল মান্নান।

—শেরপুর প্রতিনিধি

সর্বশেষ খবর