বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

এক পলক

মহিলা লীগ নেত্রী লাঞ্ছিত

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউপির ১ নম্বর ওয়ার্ডের সদস্য খোকন মিয়ার হাতে ইউনিয়ন আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদিকা মাসুদা বেগম লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে ইউনিয়নের আমলাব এলাকায়। রূপগঞ্জ থানার ওসি জানান, ধরনের অভিযোগ পেয়েছি।  তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

—রূপগঞ্জ প্রতিনিধি

ওয়াসার ময়লা পানি সরবরাহের প্রতিবাদ

ওয়াসার লাইনে পচা, দুর্গন্ধ, পানি সরবরাহ, নষ্ট পানির পাম্প দ্রুত পুন:স্থাপনসহ গভীর নলকূপের ওপর অযৌক্তিক কর আরোপের প্রতিবাদে মানববন্ধন করেছে ‘আমরা নারায়ণগঞ্জবাসী’ নামে একটি সংগঠন।  নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত গতকালের এ মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা নূরউদ্দিন আহমেদ।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

ওজনে কম দেওয়ায় জরিমানা

গাজীপুর সদর ও শ্রীপুর উপজেলায় দুটি ফিলিং স্টেশনকে সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-১-এর ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে ওজনে কম দেওয়ার অপরাধে শ্রীপুরের মাওনা-চৌরাস্তা এলাকার মেসার্স কাজী ট্রেডার্স ফিলিং স্টেশনের মালিকদের সাড়ে চার লাখ এবং সদর উপজেলার হোতাপাড়া এলাকার কেআরসি ফিলিং স্টেশনের মালিকদের এক হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহম্মেদ ওই দণ্ড প্রদান করেন।

—গাজীপুর প্রতিনিধি

শিক্ষার্থীদের সড়ক অবরোধ

গাজীপুরের টঙ্গী আচিরপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের অভিযোগে নোয়াগাঁও এমএ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ওবায়দুর রহমানকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়। এর প্রতিবাদে গতকাল সকালে ওই বিদ্যালয়ের শত শত শিক্ষার্থী মহাসড়ক অবরোধ করে। এ সময় তারা শিক্ষকের মুক্তি দাবিতে বিক্ষোভসহ যানবাহনে ভাঙচুর চালায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। থানার ওসি বলেন, কিছু সময় সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। পরে পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে দু-একটা

গাড়ি ভাঙচুর করে। —টঙ্গী প্রতিনিধি

বগুড়া ও চাঁপাইয়ে দুই জামায়াত নেতা গ্রেফতার

নন্দীগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের সাবেক আমির নুরুল ইসলাম মণ্ডলকে  গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে বগুড়া জজ আদালত এলাকা থেকে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ আগে আরও তিনবার তাকে গ্রেপ্তার করেছিল পুলিশ। চাঁপাইনবাবগঞ্জ : জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কর্মচারী মো. এনামুল হককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ ডিবি। বুধবার দুপুর ১টার দিকে পৌরসভার সামনের একটি চায়ের দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়। ডিবি ইন্সপেক্টর মো. হামিদুর রশিদ জানান, এনামুল হকেরে বিরুদ্ধে গাড়ি পোড়ানোসহ নাশকতার মামলা রয়েছে এবং তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

— প্রতিদিন ডেস্ক

নিষিদ্ধ গাইডবই জব্দ

ময়মনসিংহের ভালুকায় বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত হোসেন ভালুকা বাজাররোড পাঁচ রাস্তামোড় এলাকায় অভিযান চালিয়ে আমিন বুক হাউজের প্রায় ৭০ হাজার টাকা এবং রাখাল চন্দ্র সরকারের গণেশ পেপার হাউজের ৫০ হাজার টাকার নোট ও গাইড বই জব্দ করেন। এ সময় দুই ব্যবসায়ীকে এক হাজার করে দুই হাজার টাকা জরিমানা করেছেন। অভিযানের খবর পেয়ে অন্যান্য লাইব্রেরীর মালিক দোকান বন্ধ করে পালিয়ে যান।

—ভালুকা প্রতিনিধি

পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় দাবি

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করার দাবিতে বুধবার শিক্ষার্থীসহ পেশাজীবীরা ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। শহরের পায়রা চত্বরে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন শিক্ষার্থী ফাহিম হাসান, জাহিদ হাসান, লুবনা মাহফুজ মিশু, তানজিনা শারমিন হেমা, আব্দুস সামাদ, ঐশী, এমরান, নাঈম এবং জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট আব্দুল ওয়াহেদ জোয়ার্দ্দার, সাংবাদিক আমিনুর রহমান টুকু, কামরুজ্জমান পিন্টু, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম, কুমড়া বাড়িয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল আলম ঠান্ডু প্রমুখ।

—ঝিনাইদহ প্রতিনিধি

পটুয়াখালীতে কিং ব্রান্ড সিমেন্টের কর্মশালা

পটুয়াখালীর শেরেবাংলা পাঠাগার কাম কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে কিং ব্রান্ড সিমেন্টের রাজমিস্ত্রি নির্মাণ কর্মশালা। মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত ওই কর্মশালায় অংশ নেন পটুয়াখালীর ৭৫ জন নির্মাণ শ্রমিক। কিং ব্রান্ড সিমেন্টের পটুয়াখালীর ডিলার ইউসুফ সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বরিশাল ডিভিশনাল সেলস ম্যানেজার কবির আহমেদ।

—পটুয়াখালী প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর