শিরোনাম
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

এক পলক

ট্রাকচাপায় কলেজ ছাত্র নিহত

সিরাজগঞ্জের সলঙ্গায় ট্রাকচাপায় নুরুল ইসলাম নামে এক ছাত্র নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যার হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের রামারচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম সিরাজগঞ্জ বিশ্ববিদ্যাল কলেজের মাস্টার্স শেষবর্ষের ছাত্র ও তাড়াশ উপজেলার মাধবপুর গ্রামের আসান আলীর ছেলে। স্থানীয়রা জানান, রামাচর এলাকায় বাইসাইকেল নিয়ে মাহাসড়ক পারাপারের সময় রাজশাহী থেকে ঢাকাগামী একটি ট্রাক নুরুল ইসলামকে চাপা দিয়ে পালিয়ে যায়।

—সিরাজগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগে যোগদান

ময়মনসিংহের ফুলপুরের রামভদ্রপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কমপক্ষে পাঁচ শতাধিক নেতা-কর্মী বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে উপজেলার গোল চত্বর মোড়ে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কদের উপস্থিতি তাঁরা আওয়ামী লীগে যোগদান করেছেন। জানা যায়, ফুলপুর উপজেলার রামভদ্রপুর ইউনিয়ন বিএনপির সভাপতি এনামুল কবির বাবুল ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম স্থানীয় ইউনিয়নের প্রায় পাঁচ শতাধিক নেতা-কর্মী নিয়ে ফুলের নৌকা নিয়ে আওয়ামী লীগে যোগ দেন। এ সময় তাদের উপজেলা আওয়ামী লীগের  সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ হাকিম সরকার, যুগ্ম আহ্বায়ক শশধর সেন ও হাবিবুর রহমান বরণ করে নেন।

—ময়মনসিংহ প্রতিনিধি

ড্রেজার ও পাইপ ধ্বংস                      

ধামরাইয়ের বংশী ও গাজীখালি নদীতে ইজারা ছাড়াই অবৈধভাবে বালু উত্তোলন করায় বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তিনটি ড্রেজার ও বিপুল পরিমাণ পাইপ ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডা. শামিম রহমান জানান, অভিযান চালিয়ে তিনটি ড্রেজার পানিতে ডুবিয়ে ও দুই কিলোমিটার পাইপ ধ্বংস করা হয়।

—ধামরাই প্রতিনিধি

বগুড়ায় আজকের বইমেলা শিশুদের জন্য

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বগুড়ার কেন্দ্রীয় শহীদ মিনারের শহীদ খোকন পার্কে আয়োজিত ১০ দিনব্যাপী বইমেলার আজকের দিনটি শিশুদের জন্য ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে শিশুতোষ বইয়ে সর্বোচ্চ ৩০ ভাগ ছাড় দিবেন বিক্রেতারা। এছাড়া গীতিচর্চা সঙ্গীতালয়ের আয়োজনে বিকাল ৩টায় প্লে, নার্সারী ও ১ম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য সুন্দর হাতের লেখা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। মেলায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠানও।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

লালমনিরহাটে জেলা ইজতেমা শুরু

লালমনিরহাটের কালেক্টরেট মাঠে তিন দিনব্যাপী জেলা ইজতেমা গতকাল ভোরে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে। এতে রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী, গাইবান্ধাসহ দেশ-বিদেশের মুসল্লিরা অংশ নিয়েছেন। মুসল্লিদের জন্য অযুখানা, গোসলখানা ও পর্যাপ্ত টয়লেট নির্মাণ করা হয়েছে। এছাড়া ইজতেমা ময়দানে আইন শৃঙ্খলা রক্ষায় স্বেচ্ছাসেবী ছাড়াও বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। শনিবার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

—লালমনিরহাট প্রতিনিধি

ভাইস চেয়ারম্যান কারাগারে

কুমিল্লার তিতাস উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল শিকদার বুধবার কুমিল্লার আমলি আদালতে একটি মামলার হাজিরা দিতে গেলে তাকে আদালতের বিচারক জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। তিতাস উপজেলা ভাইস চেয়ারম্যান মিথ্যা মামলার হয়রানির শিকার হয়ে কারারুদ্ধ আছেন বলে তার বাবা তিতাস উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন গতকাল সাংবাদিকদের কাছে দাবি করেন।

—দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর