শুক্রবার, ৪ মার্চ, ২০১৬ ০০:০০ টা

এক পলক

পরিবহন শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়া

গাজীপুরের টঙ্গী স্টেশন রোডে গতকাল তুরাগ পরিবহন শ্রমিক ও ট্রাক শ্রমিক পরিবহনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে যুবলীগ নেতাসহ আহত হয়েছেন ১০ জন। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। যুবলীগ নেতার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। —টঙ্গী প্রতিনিধি

গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকার তিতাস গ্যাস অফিস আট কোটি টাকা বকেয়ার দায়ে একটি রপ্তানিমুখী পেপার মিলের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন। তিতাস গ্যাসের যাত্রামুড়া অফিসের উপ-মহাব্যবস্থাপক খন্দকার আব্দুস সবুর প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে গতকাল এ তথ্য নিশ্চিত করেন। 

—রূপগঞ্জ প্রতিনিধি

শ্রমিক অসন্তোষ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্রিম তিন মাসের বকেয়া বেতন-ভাতা ও ঈদ বোনাসের দাবিতে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দেয়। উত্তেজিত শ্রমিকরা দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন। উপজেলার সাওঘাট কাতরারচক এলাকার তানরিন অ্যাপারেলস নামের কারখানায় গতকাল এ ঘটনা ঘটে।

—রূপগঞ্জ প্রতিনিধি

আসামি নিয়ে টানাহেঁচড়া

নারায়ণগঞ্জের ফতুল্লায় হত্যা মামলার আসামি ছিনিয়ে নেওয়ার সময় সিআইডি সদস্যদের সঙ্গে আসামির সহযোগীদের টানাহেঁচড়ার ঘটনা ঘটেছে। ওই সময়ে সিআইডির ওপর চাপ প্রয়োগ করতে সড়কে আগুন দেওয়াসহ অবরোধের চেষ্টা করে আসামির লোকজন। বুধবার রাত ১২টার দিকে পাগলা শাহীবাজার এলাকায় এ ঘটনা ঘটে। —নারায়ণগঞ্জ প্রতিনিধি

লিফট ছিড়ে আহত ৩

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি তৈরি পোশাক কারখানায় লিফট ছিঁড়ে তিনজন গুরুতর আহত হয়েছেন। উপজেলার তারাব পৌরসভার বরপা এলাকার অন্তিম নিটিং, ডাইং অ্যান্ড ফিনিশিং কারখানায় ঘটে গতকাল এ দুর্ঘটনা। আহত শ্রমিকরা হলেন— লিফট টেকনেশিয়ান রনি, আব্বাস ও হেমায়েত। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

—রূপগঞ্জ প্রতিনিধি

২৫ ভাটার বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জে রূপগঞ্জ উপজেলার দাউদপুর শীতলক্ষ্যা নদীর তীরের ২৫টি ইটভাটার বিরুদ্ধে মামলা করেছে বিএসটিআই কর্তৃপক্ষ। পণ্যের গুণগত মান যাচাই ছাড়াই এবং বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ ও নবায়ন না করে পণ্য বিক্রয়, বিতরণ অব্যাহত রাখায় মামলা করা হয়েছে বলে গতকাল জানান বিএসটিআইয়ের সহকারী পরিচালক কে এম হানিফ।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

হত্যা মামলায় দুজনের ফাঁসি

কুষ্টিয়ার দৌলতপুরের দিঘলকান্দী গ্রামের আলোচিত সবুজ হত্যা মামলার রায়ে দুই আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর গতকাল এই রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন— দিঘলকান্দী গ্রামের আমির উদ্দীনের ছেলে রুবেল হোসেন ও মুরা মণ্ডলের ছেলে সুজন আলী। —কুষ্টিয়া প্রতিনিধি

স্কুলছাত্রীকে কুপিয়ে জখম

গোপালগঞ্জের কাশিয়ানীতে মীম খানম (১৪) নামে এক স্কুলছাত্রীকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। গুরুতর অবস্থায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে উপজেলার মহেশপুর ইউনিয়নের নড়াইল গ্রামে। মীম ওই গ্রামের এম এ মান্নান উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী ও ওয়াহেদুজ্জামানের মেয়ে।

—গোপালগঞ্জ প্রতিনিধি

ছাদ ধসে ছয় শ্রমিক আহত

জেলার বিশ্বম্ভরপুর উপজেলার নির্মাণাধীন মিছাখালি রাবার ড্যামের ছাদ ধসে ছয় শ্রমিক আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকালে এ ঘটনার পর স্থানীয়রা চাপা পড়া শ্রমিকদের উদ্ধার করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় স্থানীয় জনতা  ড্যামের নির্মাণ কাজে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ করেন।

—সুনামগঞ্জ প্রতিনিধি

জমির ন্যায্যমূল্য চান মালিকরা

রেললাইনের জন্য অধিগ্রহণকৃত জমির ন্যায্যমূল্যের দাবিতে গোপালগঞ্জে মানববন্ধন করেছে ভূমি মালিকরা। বৃহস্পতিবার দুপুরে স্থানীয় প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে অংশ নেন সদর উপজেলার বেদগ্রাম, বোড়াশী, গোবরা গ্রামের ভূমি মালিকরা।

—গোপালগঞ্জ প্রতিনিধি

স্কুলছাত্রের খুনিদের গ্রেফতার দাবি

চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর গ্রামের স্কুলছাত্র শিহাব হোসেনের হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে গ্রামবাসী। বৃহস্পতিবার গ্রামের চাররাস্তার মোড়ে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকরা অংশ নেন।

—চুয়াডাঙ্গা প্রতিনিধি

দৌলতপুরে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন 

ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবু আফফান নামে একজন মুক্তিযোদ্ধাকে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন না দেওয়ায় কুষ্টিয়ার দৌলতপুরের সর্বস্তরের মুক্তিযোদ্ধা মানববন্ধন ও সমাবেশ করেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন মনোনয়নবঞ্চিত মুক্তিযোদ্ধা আবু আফফান, মুক্তিযোদ্ধা কাওছার বিশ্বাস ও ওমর আলী।

—কুষ্টিয়া প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর