বুধবার, ৯ মার্চ, ২০১৬ ০০:০০ টা

এক পলক

মঠবাড়ীয়া ও বরগুনায় জৈনপুরী পীর

পিরোজপুর জেলার মঠবাড়ীয়ায় মাওলানা নেছারউদ্দীন সাইফীর বাড়ি প্রাঙ্গণে তিন দিনব্যাপী বিশাল ওয়াজ মাহফিল আজ শেষ হবে। শেষদিনে   আমীরে সত্যের ডাক হযরত আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর ওয়াজ করবেন। কাল ১০ মার্চ তিনি বরগুনা নিশানবাড়ীয়া হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক মাহফিলে তিনি ওয়াজ করবেন।

—পিরোজপুর প্রতিনিধি

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

কচুয়ায় উপজেলা চেয়ারম্যান এসএম মাহফুজুর রহমানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করা হয়েছে। সোমবার রাতে নির্যাতিতা এ মামলা করেন। মঙ্গলবার ভিকটিমের ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে পুলিশ।    এ বিষয়ে উপজেলার চেয়ারম্যানের বক্তব্য পাওয়া যায়নি।

—বাগেরহাট প্রতিনিধি

চাঁদা না দেওয়ায় হামলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জের দড়িকান্দি এলাকায় বাড়ি নির্মাণে চাঁদা না দেওয়ায় এক নিরীহ কৃষকের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গতকাল সকালে উপজেলার দড়িকান্দি এলাকার আবদুল কাদির মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটানো হয়। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, ‘তদন্তসাপেক্ষে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।’

—রূপগঞ্জ প্রতিনিধি

মাদক সেবনের টাকা না পেয়ে ব্যবসায়ীকে মারধর

গাজীপুরের টঙ্গীর আউচপাড়া মোল্লাবাড়ী রোড এলাকায় গতকাল দুপুরে মাদক সেবনের টাকা না পেয়ে রফিকুল ইসলাম শিশির, সুপ্ত, হারুনসহ বেশ কয়েকজন যুবক এক গ্যারেজ ব্যবসায়ীকে মারধর ও লুটপাট করেছে। আহত ব্যবসায়ী অলিউল্লাহকে উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় গতকাল বিকালে অলিউল্লাহ টঙ্গী থানায় একটি অভিযোগ দায়ের করেন।

—টঙ্গী প্রতিনিধি

অন্যকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেল ওরা

অন্যকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন ঝরনা বেগম আর জাবেদ। তারা একটি ফার্মেসিতে ককটেল রেখে এক সপ্তাহ আগে এক দোকান মালিককে ফাঁসানোর চেষ্টা করেছিলেন।

জানা যায়, গত ২৯ ফেব্রুয়ারি রাতে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার নয়নপুরে একটি ফার্মেসীতে অভিযান চালিয়ে মিষ্টির প্যাকেটে রাখা নয়টি ককটেল উদ্ধার করে পুলিশ। এ সময় ফার্মেসি মালিক শওকতকে আটক করা হয়। বিষয়টি রহস্যজনক মনে হলে পুলিশ তদন্ত অব্যাহত রাখে। সোমবার রাতে কাউতলী এলাকা থেকে ভাদুঘর গ্রামের হেকিম মিয়ার স্ত্রী ঝরনা বেগম এবং টিএরোড থেকে কাজীপাড়ার খায়ের মিয়ার ছেলে জাবেদকে আটক করা হয়। তারা পুলিশের কাছে স্বীকার করেন শওকতকে ফাঁসানোর জন্যই ফার্মেসিতে ককটেলগুলো রেখেছিলেন।

—ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ট্রাকচাপায় হেলপার নিহত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাকচাপায় মিন্টু মিয়া (৪০) নামে অন্য ট্রাকের হেলপার নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার তারাব দক্ষিণপাড়ার শবনব অয়েল কারখানার সামনে ঘটে এ দুর্ঘটনা। নিহত মিন্টু মিয়া নওগাঁও সদর উপজেলার দোবাসি এলাকার মোখলেছুর রহমানের ছেলে।—রূপগঞ্জ প্রতিনিধি

বিরল প্রজাতির মাছ

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কুমার নদী থেকে বিরল প্রজাতির মাছ ধরেছেন স্থানীয় জেলেরা। গতকার সকালে মাছ শিকারের সময় জেলেদের জালে মাছটি উঠে আসে। আলমডাঙ্গা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আবু হোসেন জানান, সকালে বিরল প্রজাতির মাছটি ধরা পড়ার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। মাছটি ‘সাকার ফিশ’। এটি বিরল প্রজাতির মাছ। —চুয়াডাঙ্গা প্রতিনিধি

২২ লাখ টাকার মালামাল লুট

নরসিংদী সদরের পশ্চিম ব্রাক্ষন্দী এলাকায় সোমবার রাতে এক আইনজীবীর বাসায় হানা দেয় ডাকাতদল। তারা বাড়ির সবার হাত পা বেঁধে লুট করে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ প্রায় ১২ লাখ টাকার মালামাল। ধারালো অস্ত্রের আঘাতে জখম হয়েছেন অ্যাড. কামরুজ্জামান ফারুক।

এদিকে মৌলভীবাজার পৌর শহরের কলিমাবাদে আইনজীবী আজিজুর রব চৌধুরীর বাসায় গতকাল ভোররাতে ডাকাতি হয়েছে। ডাকাতরা ২৫ ভরি সোনা, নগদ টাকাসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল নিয়ে যায়।

—নরসিংদী ও মৌলভীবাজার প্রতিনিধি

সেই চাকরিচ্যুত বিজিবি সদস্য রিমান্ডে

স্টুডিও ব্যবসায়ী পর্নোগ্রাফি মামলার আসামি সদর উপজেলার ফচিকা বাজারের চাকরিচ্যুত বিজিবি সদস্য আমিনুল ইসলাম মাসুমের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আমিনুল গত ১ মার্চ জামিন চেয়ে আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান। গতকাল দুপুরে নেত্রকোনা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তার সাত দিনের রিমান্ড চাইলে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

—নেত্রকোনা প্রতিনিধি

বিদ্যুতের খুঁটিচাপায় শিশুর মৃত্যু

গাইবান্ধার পলাশবাড়িতে বিদ্যুতের খুঁটি চাপায় তালহা মিয়া (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল উপজেলায় ছোটভগবানপুর গ্রামে এ ঘটনা ঘটে। তালহা ওই গ্রামের বিজিবি সদস্য আবু তায়েবের ছেলে। সে স্থানীয় একটি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

—গাইবান্ধা প্রতিনিধি

প্রধান শিক্ষক গ্রেফতার

গোপালগঞ্জের কাশিয়ানী জিসি উচ্চ বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক নুর আলম তালুকদারকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে তাকে কাশিয়ানীর খায়েরহাট এলাকায় নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গতকাল তাকে জেলহাজতে পাঠানো হয়।

—গোপালগঞ্জ প্রতিনিধি

তরমুজ ক্ষেতে বিষ

পটুয়াখালীর কলাপাড়ায় উপজেলার চম্পাপুর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে কৃষক মতলেব মুন্সীর তরমুজ ক্ষেতে আগাছা নিধন ওষুধ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। এতে প্রায় চার হাজার তরমুজ নষ্ট হয়ে গেছে। রবিবার দিবাগত রাতে ওই ওষুধ প্রয়োগ করা হয়। —কলাপাড়া প্রতিনিধি

নতুন মেয়রের দায়িত্ব গ্রহণ

ভোলার চরফ্যাশন পৌরসভার নবনির্বাচিত মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ গতকাল দায়িত্বভার গ্রহণ করেছেন। বিদায়ী মেয়র আবদুস সালাম নাগরিক সমাবেশে তার কাছে দায়িত্ব হস্তান্তর করেন। দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে সুধী, সংবাদকর্মী, পেশাজীবী ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা অংশ নেন। উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

—চরফ্যাশন প্রতিনিধি

মাদক সেবনের দায়ে অর্থদণ্ড

এরশাদ ও বাবুল নামে দুই যুবককে মাদক সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালত অর্থদণ্ড প্রদান করেন। আদালতের বিচারক মেঘনা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তার এ দণ্ড প্রদান করেন। এর আগে মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান শিকদার তাদের আটক করেন। দণ্ডপ্রাপ্ত এরশাদ রাধানগর ইউপি চেয়ারম্যান আ. বাতেনের ছেলে এবং বাবুল স্থানীয় মুগারচরের বাসিন্দা।

—দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর