শনিবার, ১২ মার্চ, ২০১৬ ০০:০০ টা

চাকরির প্রলোভন দেখিয়ে বাণিজ্য

কালকিনি প্রতিনিধি

মাদারীপুরের কালকিনি উপজেলার নবগ্রাম এলাকায় চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষদের সর্বস্বান্ত করে তিন লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে সৃষ্টি হয়েছে চরম ক্ষোভ।

জানা যায়, সড়কে গাছ রোপন ও রক্ষণাবেক্ষণ কাজে চাকরি দেওয়ার জন্য নবগ্রাম গ্রামের অন্তত ৫০ নারী-পুরুষের কাছ থেকে ৭ থেকে ১০ হাজার করে নেন স্থানীয় সন্ধ্যা রানী মণ্ডল। দিন, মাস, বছর গেলেও তাদের চাকরি দেওয়া দূরের কথা অর্থও ফেরত দেওয়া হচ্ছে না। এ নিয়ে ভূক্তভোগীরা চাঁপ প্রয়োগ করলে সন্ধ্যা রানী তাদের গ্রামের একটি সড়ক দেখিয়ে তা পরিস্কার করতে বলেন এবং আগামী মাসে বেতন দেওয়া হবে বলে জানান। চাকরি প্রার্থীরা সেই সড়ক পরিস্কার করলেও তাদের বেতন দেওয়া হয়নি। ভূক্তভোগী মধু, চপলা, সাবিত্রী, তপনসহ ২০/২৫ জন অভিযোগ করেন ‘আমাদের চাকরি দেওয়ার কথা বলে টাকা নিল। আবার মিথ্যা কথা বলে কাজও করিয়েছে।

বেতন দূরে থাক আমাদের থেকে নেওয়া টাকাও ফেরত দিচ্ছেনা।’ অভিযুক্ত সন্ধ্যা রানী বলেন ‘আমি একটি প্রতিষ্ঠানের এক কর্মকর্তার প্রলোভনে চাকরি দেওয়ার কথা বলে কয়েকজনের কাছ থেকে টাকা নিয়েছিলাম ঠিকই। আমার সঙ্গে তিনি প্রতারণা করেছেন। এর পরও আমি ধীরে ধীরে সবার টাকা পরিশোধ করছি।’

সর্বশেষ খবর