শনিবার, ১২ মার্চ, ২০১৬ ০০:০০ টা

এক পলক

রাজবাড়ীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন 

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার চন্দনা নদীর তীরে চাঁদপুর বাসস্ট্যান্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য উন্মোচন করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশারফ হোসেন ভাস্কর্যটি উন্মোচন করেন। এসময় রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোহম্মদ জিল্লুল হাকিম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন্নাহার চৌধুরী লাভলী, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা  এবং আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন। 

—রাজবাড়ী প্রতিনিধি

জাল নোটসহ গ্রেফতার

বগুড়ার মোকামতলায় ২ লাখ ২০ হাজার টাকার জাল নোট ও ৩ কেজি ২০০ গ্রাম গাঁজাসহ দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো, শামছুল হক (২০) ও রিয়াজুল (২৮)। এ ঘটনায় শিবগঞ্জ থানায় পৃথক মামলা হয়েছে।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

‘হুইপ ওমর সড়ক’ নির্মাণ কাজের উদ্বোধন

বগুড়া শহরের দক্ষিণ নাটাইপাড়ায় ‘হুইপ ওমর সড়ক’ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে বগুড়া শহরের নাটাইপাড়ায় নিপেনের বাড়ি থেকে ভাটকান্দি ব্রিজ পর্যন্ত ৭২০ মিটার কাঁচা রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন করেন বিরোধী দলীয় হুইপ নুরুল ইসলাম ওমর এমপি (বগুড়া সদর)। আলহাজ আবেদ আলী মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, বগুড়া পৌরসভার কাউন্সিলর রোস্তম আলী, রুহুল কুদ্দুস ডিলু, এমএ গণি সরকার, সানাউল্লা ছানা, এইচএম ইকবাল, সহকারী প্রকৌশলী মোহাম্মাদ আলী জিন্নাহ, গাবতলী উপজেলা পুষ্টিবিদ এএইচএম মফিজুল ইসলাম প্রমুখ। উপস্থিত ছিলেন, সাংবাদিক আব্দুর রহমান টুলু, মামুনুর রশিদ মামুন, আলমগীর হোসেন, যুব নেতা শরিফুল ইসলাম বাবু প্রমুখ।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

‘আমরা সাতমাথা থানা রোডবাসীর’ শতবর্ষ পূর্তি

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গতকাল বগুড়ার ঐতিহ্যবাহী ‘আমরা সাতমাথা থানা রোডবাসীর’ শতবর্ষ পূর্তি উদযাপিত হয়েছে। শহরের জিলা স্কুল মাঠে দিনব্যাপী আয়োজনে ছিল শোভাযাত্রা, ক্রীড়া অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভাসহ নানা কর্মসূচি। শতবর্ষ উদযাপন কমিটির আহবায়ক আতিকুর রহমান রুমনের সভাপতিত্বে ও সদস্যসচিব সফিউজ্জামান সফির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়ার পৌর মেয়র অ্যাড. এ কে এম মাহবুবর রহমান। বিশেষ অতিথি ছিলেন হোটেল নাজ গার্ডেনের চেয়ারম্যান শোকরানা, রামেশ্বরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আজম খান, শফিক প্লাজার প্রোপ্রাইটর শফিকুল ইসলাম সাজু প্রমুখ।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

কুমিল্লায় শ্বাসরোধে হত্যা

কুমিল্লার দেবিদ্বারে অজ্ঞাত পরিচয়ের (৩৮) এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।  শুক্রবার বেলা ১১টার দিকে উপজেলার বরকামতা-আসরা গ্রামের সীমান্তবর্তী এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত ওই ব্যক্তির মুখমণ্ডলে দাড়ি, পরনে সাদা পাঞ্জাবি ও লুঙ্গি রয়েছে।

—কুমিল্লা প্রতিনিধি

অনুকরণীয় দৃষ্টান্ত

রাস্তা প্রশস্ত করার জন্য নিজ বাড়ির সীমানা প্রাচীর ভেঙে দিয়েছেন সিলেট সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুর রকিব তুহিন। শুক্রবার দুপুরে নিজ হাতে বাড়ির সীমানা প্রাচীর ভাঙার কাজ শুরু করেন তিনি। তার এ অনুকরণীয় দৃষ্টান্ত সিসিক এলাকার মানুষের কাছে প্রশংসা কুড়াচ্ছে।

—নিজস্ব প্রতিবেদক, সিলেট

উকিল মুন্সী স্মরণোৎসব

‘সোয়া চান পাখি, আমি ডাকিতাছি, তুমি ঘুমাইছ নাকি’ এমন অনেক বিখ্যাত গানের গীতিকার, সুরকার, শিল্পী মরমী কবি বাউল সাধক উকির মুন্সী। শুক্রবার বিকালে তার জন্মস্থান নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার জৈনপুর গ্রামে ‘উকিল মুন্সী স্মরণ উৎসব’ অনুষ্ঠিত হয়। জৈনপুর উকিল মুন্সী স্মৃতি সংসদ এর আয়োজন করে। স্মৃতি সংসদের সভাপতি মতিয়র রহমান (কলম) মেম্বার জানান, মরমী শিল্পী বাউল সাধক উকিল মুন্সীর হারিয়ে যাওয়া গানগুলো সংগ্রহ, সংরক্ষণ ও  নতুন প্রজন্মের কাছে তার কর্মময় জীবন তুলে ধরার লক্ষ্যে এই স্মরণোৎসবের আয়োজন করা হয়েছে।

—নেত্রকোনা প্রতিনিধি

অপহৃত স্কুলছাত্র উদ্ধার

রাঙামাটির রাজস্থলী উপজেলায় অপহরণকারীকে আটক করেছে পুলিশ। এ সময় উদ্ধার করা হয় অপহৃত স্কুলছাত্র বিজয় মারমাকে। সে গাইন্দা বাজারের বাসিন্দা প্রু থোয়াইয়ু মারমার ছেলে।

রাঙামাটি রাজস্থলী উপজেলা থানার কর্মকর্তা মো. অহিদ উল্লাহ সরকার জানান, ছেলেটি অপহরণ হয়েছে   সন্দেহে তার পরিবার থানায় অভিযোগ করলে পুলিশ অভিযানে নামে। পরে  ছেলেটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

—রাঙামাটি প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর