মঙ্গলবার, ২৯ মার্চ, ২০১৬ ০০:০০ টা

এক পলক

কিশোর গ্রেফতার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চার বছরের শিশুকে বলাত্কারের অভিযোগে জাহিদ নামে এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। জাহিদ সিদ্ধিরগঞ্জের পশ্চিম কলাবাগ এলাকার জহিরুলের ছেলে। গুরুতর আহত অবস্থায় শিশুটিকে নারায়ণগঞ্জ খানপুর ৩০০ শয্যার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানান, শিশুটি রবিবার বিকালে বাড়ির পাশে রাস্তায় খেলছিল। এ সময় একা পেয়ে জাহিদ শিশুটিকে তার ঘরে নিয়ে পাশবিক নির্যাতন চালায়।

—সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

কালবৈশাখীর ১০ মিনিটের তাণ্ডব

খাগড়াছড়িতে ১০ মিনিটের কালবৈশাখী ঝড়ে পৌর শহর বিভিন্ন এলাকা লণ্ডভণ্ড হয়ে যায়। গতকাল বিকাল ৫টা ২০ মিনিটে ঝড়ো হাওয়া শুরু হয়। ১০ মিনিট স্থায়ী এ ঝড়ে শহরের গাউছিয়া নগর, রূপনগর, মহিলা কলেজ এলাকাসহ বিভিন্ন স্থানে বাড়িঘর ও গাছপালা উপড়ে পড়ে। বিচ্ছিন্ন হয়ে যায় আন্তঃসড়ক যোগাযোগ। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে বিভিন্ন এলাকায় খুঁটি বিধ্বস্ত হওয়ায় বিদ্যুতবিহীন রয়েছে পুরো জেলা।

—খাগড়াছড়ি প্রতিনিধি

মন্দিরের জমি দখলমুক্তের দাবিতে স্মারকলিপি

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে শত বছরের পুরনো মন্দির ভেঙে ভবন নির্মাণ কার্যক্রম বন্ধ ও দখল অবমুক্তকরণের দাবিতে গতকাল মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। সমাবশে শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

সমাবেশে বক্তব্য দেন— ভুরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুন্নবী চৌধুরী খোকন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কুড়িগ্রাম জেলার সাধারণ সম্পাদক অলক সরকার, কেন্দ ীয় ইন্দ  প্রসাদ দেব মন্দিরের সভাপতি রবীন্দ  নাথ দেব প্রমুখ।

—কুড়িগ্রাম প্রতিনিধি

উপজেলা চেয়ারম্যানের বহিষ্কারাদেশ স্থগিত

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদারের বহিষ্কারাদেশ স্থগিত করেছে উচ্চ আদালত। গতকাল বিচারপতি দস্তগীর হোসেন ও একেএম শহীদুল হক’র বেঞ্চ এ রায় দেন।

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন অফিসে হামলা ও নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে ইসির নির্দেশনায় সংশ্লিষ্ট মন্ত্রণালয় আবদুল আলিমকে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে বহিষ্কার করেন। এ ব্যাপারে ফুলগাজী থানার এসআই আশিকুর রহমান আবদুল আলিমসহ ১৪ জনকে আসামি করে একটি মামলা করেন। মামলায় উচ্চ আদালত আবদুল আলিম ও সালাউদ্দিন ঝন্টুর ৪ সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

—ফেনী প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর