রবিবার, ১০ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

বিভিন্ন স্থানে হাঙ্গামা, ভাঙচুর ফসল লুট, ভীতি প্রদর্শন

প্রতিদিন ডেস্ক

বিভিন্ন স্থানে হাঙ্গামা, ভাঙচুর ফসল লুট, ভীতি প্রদর্শন

ইউপি নির্বাচনের পরবর্তী ধাপকে সামনে রেখে গতকাল দেশের কয়েকটি স্থানে হাঙ্গামা হয়েছে। এর মধ্যে বগুড়ার গাবতলীতে সংঘর্ষের একপর্যায়ে অগ্নিসংযোগ ও ভাঙচুর করার সময় পুলিশ ফাঁকা গুলি ছুড়েছে, বাগেরহাটের চিতলমারীতে জমির ধান কেটে নেওয়ার অভিযোগ তোলা হয়েছে। জামালপুর ও চকোরিয়াতেও সংঘর্ষের খবর পাওয়া গেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদ—

বগুড়া : গতকাল বিকাল ৫টার দিকে গাবতলীর রামেশ্বরপুর হাইস্কুল এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সভা করা নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের প্রথমে কথা কাটাকাটি, তারপর ধাওয়া-পাল্টা ধাওয়া এবং শেষে সংঘর্ষ হয়েছে। ওই সময় ৫টি মোটরসাইকেল, ৭টি দোকান ভাঙচুর করে অগ্নিসংযোগ করা হয়। এ অবস্থায় পুলিশ ৭৫ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আগামী ২৩ এপ্রিল এ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বাগেরহাট : চিতলমারী উপজেলার সন্তোষপুর ইউনিয়নে বিজয়ী এক ইউপি সদস্যর লোকজনের বিরুদ্ধে পরাজিত প্রার্থীর জমির পাকা ধান কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। এই ধান কাটায় বাধা দিতে গিয়ে মারপিটে ওই পরাজিত প্রার্থী ও তার স্ত্রী আহত হয়েছেন। তারা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শনকারী চিতলমারী থানার এসআই মারফত আলী জানান, দুই পক্ষকেই কাগজপত্র নিয়ে থানায় ডাকা হয়েছে। কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। চকরিয়া : উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে ১২টিতে আগামী ২৩ এপ্রিল ও উপকূলীয় ৬ ইউনিয়নে ৭ মে নির্বাচন হবে। নির্বাচনকে সামনে রেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা একে-অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ তোলা শুরু করেছেন। এদের মধ্যে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মাইনউদ্দিন হাসান শাহেদ রিটার্নিং অফিসার এবং থানায় দাখিল করা অভিযোগে দাবি করেছেন, গতকাল সকাল সাড়ে ১০টার দিকে পোস্টার লাগাতে যাওয়ার সময় ৬ নম্বর ওয়ার্ডের নোয়াপাড়া বাজার এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর লোকজন তার কর্মীদের ওপর হামলা চালায়। এতে তার ভাই সোহেল আবছার নাহিদ (৩০) ও কর্মী ইউনুছ (২৭) আহত হয়েছেন। তাদের কাছ থেকে ৪০০ পোস্টার, ২টি ব্যানার, বেশকিছু লিফলেট কেড়ে নেওয়া হয়েছে। চেয়ারম্যার প্রার্থী শাহেদ আরও অভিযোগ করেন, বিকাল আড়াইটার দিকে তার পক্ষে প্রচারণায় বের হওয়া কর্মী দিদারুল ইসলামকে (২১) অপহরণ করা হয়েছে। একই ইউনিয়নের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মাওলানা মোহাম্মদ এহসানুল করিম রিটার্নিং অফিসারের দফতরে দেওয়া অভিযোগে দাবি করেছেন, সরকারি দল সমর্থিত প্রার্থীর ১৫-২০ জন লোক গতকাল সকাল ১০টার দিকে মোটরসাইকেল নিয়ে এসে টাঙানো ধানের শীষ প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলে। পিটিয়ে আহত করে আকবর আহমদের ছেলে হেলাল উদ্দিন (৩১) ও আহমদ হোসেনের ছেলে আবুল নছরকে (৩২)। এলাকায় পোস্টার লাগালে অপহরণসহ হত্যার হুমকি দেওয়া হয়েছে।

জামালপুর : বাড়ি-ঘরে হামলা, দোকানপাট ভাঙচুর, ফসল নষ্ট, মারপিটের অভিযোগ তুলেছেন জামালপুরের তিতপল্লা ইউনিয়নের আওয়ামী লীগ দলীয় পরাজিত চেয়ারম্যান প্রার্থী আলহাজ আজিজুর রহমান। গতকাল দুপুরে ইউনিয়ন পরিষদ হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে প্রশাসনের পক্ষপাতিত্ব ও ভোট জালিয়াতির মাধ্যমে তাকে পরাজিত করে বিদ্রোহী প্রার্থী হারুনুর রশিদকে জয়ী করানো হয়।

সর্বশেষ খবর