মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

এক পলক

ঈশ্বরগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সরিষা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। জানা যায়, নৌকা প্রতীক ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে উপজেলার ৩ নং সরিষা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান শাহজাহান ও বিদ্রোহী প্রার্থী একরাম হোসেন ভুইয়ার সমর্থকদের মধ্যে গতকাল সকাল থেকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুপুরের দিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজাহানের সমর্থকরা স্থানীয় বাঁধাটি বাজারে দেশীয় অস্ত্র নিয়ে শোডাউন করে ওই বিদ্রোহী প্রার্থীর বাড়ির উদ্দেশে রওনা হলেই পথেই দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১০ জন আহত হন।

—ময়মনসিংহ প্রতিনিধি

বিতার্কিকদের সংবর্ধনা

মুন্সীগঞ্জের বজ্রযোগিনী জেকে উচ্চবিদ্যালয়ের জাতীয় পর্যায়ে বিজয়ী বিতার্কিকদের সংবর্ধনা দেওয়া হয়েছে। শনিবার দুপুরে ওই বিদ্যালয় প্রাঙ্গণে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক অ্যাড. মৃণালকান্তি দাস। বক্তব্য দেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী সাব্বির আহম্মেদ দীপু, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব এ কে এম সলিম উল্লাহ।

—মুন্সীগঞ্জ প্রতিনিধি

যৌন হয়রানির দায়ে কথিত পীরের জেল

কুমিল্লার মেঘনা উপজেলায় এক কথিত পীরের যৌন কেলেঙ্কারি ফাঁস হওয়ায় গতকাল তাকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এলাকাবাসীর অভিযোগে উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের হাছন আলীর ছেলে কথিত পীর আবদুস সাত্তারকে (৯০) রবিবার গ্রেফতার করে পুলিশ। গতকাল ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে মেঘনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীনূর আক্তার সুমি এ দণ্ডাদেশ দেন।

—কুমিল্লা প্রতিনিধি

নাশকতার মামলায় গ্রেফতার

বগুড়ার নন্দীগ্রাম থানা পুলিশ অভিযান চালিয়ে আব্দুল হান্নান নামে এক যুবককে গ্রেফতার করেছে। পুলিশ বলছে, গ্রেফতার যুবকের বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে এবং তিনি নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্য। রবিবার দিবাগত রাতে নিজবাড়ি উপজেলার সোহাগী পাড়া থেকে গ্রেফতার করে। সে ওই গ্রামের নাজমুল হকের ছেলে। নন্দীগ্রাম থানার ওসি (তদন্ত) রেজাউল করিম জানান, হান্নানের বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে। তিনি জেএমবির সদস্য কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

মুন্সীগঞ্জ প্রেসক্লাব নির্বাচন

মুন্সীগঞ্জ প্রেসক্লাবে নতুন কার্যকরি কমিটি নির্বাচিত হয়েছে। এতে সভাপতি পদে কাজী সাব্বির আহমেদ দীপু, সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর ও কোষাধ্যক্ষ সেতু ইসলাম নির্বাচিত হয়েছেন। নির্বাচিত কমিটির অন্য সদস্যরা হলেন- সহ সভাপতি সুজন হায়দার জনি, যুগ্ম সম্পাদক গোলজার হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সুমন ইসলাম, ত্রাণ, কল্যাণ ও প্রচার সম্পাদক জুয়েল রানা, ক্রীড়া সম্পাদক হাসান জুয়েল। কার্যকরি সদস্যরা হলেন- মঞ্জুর মোর্শেদ, শহীদ-ই-হাসান তুহিন, মোজাম্মেল হোসেন সজল, মামুনুর রশীদ খোকা।

—মুন্সীগঞ্জ প্রতিনিধি

জাটকা জব্দ

মাদারীপুরের কালকিনি উপজেলার ভূরঘাটা মজিদবাড়ী বাজার থেকে ঢাকা নেওয়ার সময় ৩০ মণ, চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানার ফিশারিঘাট এলাকায় অভিযান চালিয়ে সাড়ে ৮ টন ও বরিশাল সদর উপজেলার কীর্তনখোলা নদী থেকে ১০ মণ জাটকা জব্দ করা হয়েছে। চট্টগ্রাম ও কালকিনিতে র‌্যাব ও বরিশালে কোস্টগার্ড সদস্যরা গতকাল বিভিন্ন সময় এ অভিযান চালান।

—প্রতিদিন ডেস্ক

চট্টগ্রামে গ্রেফতার ৮০

চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় পুলিশের নিয়মিত অভিযানে বিভিন্ন মামলার ৮০ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। রবিবার রাতভর জেলা পুলিশের একাধিক টিম এ অভিযান চালায়। চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) কাজী আবদুল আওয়াল বলেন, সাতকানিয়া উপজেলা থেকে এক জামায়াত কর্মীসহ বিভিন্ন উপজেলা থেকে পরোয়ানাভুক্ত ৬৯ ও নিয়মিত মামলার ১০ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

—নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর