বুধবার, ১১ মে, ২০১৬ ০০:০০ টা

রাজনগরে সাতজন গুলিবিদ্ধ শৈলকুপা সাভারে আহত ৪০

ইউপি নির্বাচন নিয়ে সংঘর্ষ

প্রতিদিন ডেস্ক

ইউপি নির্বাচন ঘিরে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা চলছেই। এর ধারাবাহিকতায় সোমবার রাত ও গতকাল মৌলভীবাজারের রাজনগর, ঝিনাইদহের শৈলকুপা ও ঢাকার সাভারে সংঘর্ষ-গুলির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় সাতজন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন ৪৭ জন। প্রতিনিধিদের পাঠানো খবর—

মৌলভীবাজার : রাজনগরে সদর ইউপি নির্বাচন নিয়ে মতবিরোধকে কেন্দ্র করে বিএনপির দুই পক্ষে সংঘর্ষ-গোলাগুলি হয়েছে। এতে গুলিবিদ্ধ হয়েছেন সাতজন। আশঙ্কাজনক অবস্থায় তাদের সিলেট ওসমানি মেডিকেলে পাঠানো হয়েছে। উপজেলার ফেঞ্চুগঞ্জ-মৌলভীবাজার সড়কের ময়নারদোকান নামক স্থানে গতকাল এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ঝিনাইদহ : শৈলকুপা উপজেলার ধলহরাচন্দ্র ইউনিয়নের বন্দেখালীতে নির্বাচনী প্রচার-প্রচারণাকে কেন্দ্র করে সেমাবার রাতে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন ১০ জন। তাদের শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ষষ্ঠ ধাপের নির্বাচনে সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে বর্তমান ইউপি সদস্য আবুল হোসেনের সমর্থকের সঙ্গে আতিয়ার বিশ্বাসের লোকজনের এ সংঘর্ষ হয়।

সাভার : ঢাকার সাভারের কাউন্দিয়া ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইফুল আলম ও বিদ্রোহী প্রার্থী শান্তর সমর্থকদের মধ্যে সোমবার রাত ১১টার দিকে ইউনিয়ন পরিষদের সামনে এ ঘটনা ঘটে। সাইফুল ও শান্ত চাচাতো ভাই। এ ঘটনায় একে অপরকে দায়ী করেছেন।

টাঙ্গাইল : দেলদুয়ার উপজেলায় ভোট পুনঃগণনার দাবিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সঙ্গে সোমবার পুলিশের সংঘর্ষ, ইউএনও অফিস ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনায় দুটি মামলা হয়েছে। উপজেলা প্রশাসন ও পুলিশ বাদী হয়ে মামলা দুটি করে। এতে ২২ জনের নাম উল্লেখসহ আসামি করা হয়েছে অজ্ঞাত ৩০০ জনকে।

ফরিদপুর : মধুখালীর বাগাট ইউনিয়নের আওয়ামী লীগ কর্মী আতিয়ার হত্যা মামলায় ২৪ বিএনপি নেতা-কর্মীকে হাজতে পাঠিয়েছেন আদালত। গতকাল তারা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক এ নির্দেশ দেন। ২৩ এপ্রিল রাতে নির্বাচন পূর্ব সহিংসতায় নিহত হন আওয়ামী লীগ প্রার্থী মতিয়ার রহমানের বড় ভাই আতিয়ার রহমান। 

মাগুরা : শালিখা উপজেলার রামানন্দকাঠি মসজিদের ইমামের ওপর হামলার ঘটনায় আতংক ছড়িয়ে পড়েছে গোটা এলাকায়। পুনরায় হামলার আশঙ্কায় চার গ্রামের শতাধিক পুরুষ এখন এলাকাছাড়া। ৭ মে অনুষ্ঠিত গঙ্গারামপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে বিপক্ষে অবস্থান নেওয়া নিয়ে ওই হামলার ঘটনা ঘটে।

সর্বশেষ খবর