শনিবার, ৬ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

যান চলাচলের অনুপযোগী কুষ্টিয়া রাজবাড়ী আঞ্চলিক মহাসড়ক

কুষ্টিয়া প্রতিনিধি

যান চলাচলের অনুপযোগী কুষ্টিয়া রাজবাড়ী আঞ্চলিক মহাসড়ক

কুষ্টিয়া রাজবাড়ী আঞ্চলিক মহাসড়ক —বাংলাদেশ প্রতিদিন

এবারের বর্ষায় কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়ক যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কুষ্টিয়ার কুমারখালী উপজেলা থেকে খোকসা উপজেলার শেষ সীমানা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার সড়কে খানাখন্দ ও ফাটলের সৃষ্টি হয়েছে। বিটুমিন উঠে গিয়ে বেরিয়ে পড়েছে আলগা পাথর। ফলে মালবাহী ও যাত্রীবাহী যানবাহনের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, এই আঞ্চলিক মহাসড়কে প্রতিদিন গড়ে ১৫০ থেকে ২০০ পাথরবাহী ট্রাক চলাচল করে। একেকটি ট্রাকের ওজন প্রায় ৬০ টন। যা এ সড়কের জন্য উপযোগী নয়। ফলে সড়কে গর্ত হয়ে নষ্ট হয়ে যাচ্ছে।

সরেজমিন কুমারখালী ও খোকসা উপজেলায় ঘুরে দেখা যায়, কুমারখালীর এলেঙ্গী রেলগেট, দুর্গাপুর, কাজীপাড়া, বাসস্ট্যান্ড এলাকা, তরুণমোড়, জিলাপীতলা, হাসিমপুর, মোড়াগাছা,  হেলালপুর, থানামোড় ও শিয়ালডাঙ্গী এলাকার ১৪ কিলোমিটার সড়কের বেশির ভাগ অংশ খানাখন্দে ভরা। ভারী যানবাহন চলাচল করায় সড়কের উপরের অংশের ছোট পাথর উঠে সড়কের পাশে জড়ো হয়ে আছে। অনেক জায়গায় মোটর সাইকেলসহ বাস ট্রাক চলন্ত অবস্থায় ব্রেক ধরলে উল্টে যাওয়ার উপক্রম হচ্ছে। গত কয়েকদিন ধরে ভারী বর্ষণে সড়কের অবস্থা বেশি খারাপ হয়ে গেছে। বেশি গর্ত স্থানে সওজ ইট দিয়ে ভরাট করে দিয়েছে। বৃষ্টিতে সেগুলো গুড়ো হয়ে যাচ্ছে।

কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হায়দার বলেন, ২৮ কিলোমিটার সড়কের সংস্কার কাজের জন্য প্রায় ৩০ কোটি টাকার একটি প্রকল্প প্রস্তাবনা গত ফেব্রুয়ারি মাসে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর