রবিবার, ১৪ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

নদীতে গোসল করতে নেমে তিন ছাত্রের মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের পুনর্ভবা নদীতে গোসল করতে নেমে স্কুল-কলেজের তিন ছাত্রের মৃত্যু হয়েছে। তারা হলেন— মেহেদি হাসান পলাশ ( ১৬), আবিব বিন তুর্য (১৪) ও  মাসুদ আব্দুল্লাহ। মেহেদি দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গার আহসানুল হকের ছেলে ও দিনাজপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র,  আবির একই এলাকার তাজাম্মেল হকের ছেলে এবং দিনাজপুর জিলা স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র এবং মাসুদ শহরের পাহাড়পুরের বাসিন্দা ও দিনাজপুর সিটি কলেজের একাদশ শ্রেণির ছাত্র। গতকাল বিকালে স্থানীয়রা তাদের লাশ উদ্ধার করেন। স্থানীয় বাসিন্দা পলাশ ও বিরল থানার এসআই নুরুল হুদা জানান, ওই তিন ছাত্র গতকাল দুপুরে দিনাজপুর শহরের পাশে বিরল নিউ ডিগ্রি কলেজের সামনে পুনর্ভবা নদীতে গোসল করতে যান। সাঁতার না জানায় পানিতে ডুবে যান তারা। পরে ফায়ার সার্ভিসকে বিষয়টি জানানো হয়। ডুবুরি দল আসতে দেরি করায় স্থানীয়রা চেষ্টা চালিয়ে বিকাল ৪টায় তাদের লাশ উদ্ধার করে। দিনাজপুর কোতোয়ালি থানার ওসি নদীতে ডুবে তিনজনের মৃত্যুর বিষয়টি  নিশ্চিত করেছেন।

নবীনগরে দুই যুবক : ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, নবীনগর উপজেলায় পৃথক স্থানে পানিতে ডুবে দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন— শিবপুর ইউনিয়নের কনিকাড়ার হেলু মিয়ার ছেলে জসিম (৩০) ও মুরাদনগর উপজেলার পীরকাশিমপুর গ্রামের বাতেন মিয়ার ছেলে নুরুনবী (০৩)। জানা যায়, নুরুনবী মায়ের সঙ্গে ফুফু বাড়ি নবীনগরের কালিপুরা গ্রামে বেড়াতে আসেন। গতকাল ফুফাতো ভাই-বোনের সঙ্গে পুকুর পাড়ে খেলা করার সময় পানিতে পড়ে যায়। অন্যদিকে শুক্রবার বিকালে জসিম মিয়া বাড়ির পার্শ্ববর্তী ডোবায় কচুরি পানা কাটতে গিয়ে ডুবে যান। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শিবপুরে ইঞ্জিনিয়ার : নরসিংদী প্রতিনিধি জানান, শিবপুরে পানিতে ডুবে তারিকুর রহমান (২৪) নামে এক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের প্রাণহানি ঘটেছে। বানিয়াদী কলাগাছিয়া নদীতে সাঁতার কাটার সময় গতকাল পানিতে ডুবে যান তিনি। তরিকুর শিবপুর উপজেলার ধানুয়া গ্রামের লুত্ফর রহমানের ছেলে। তিনি নারায়ণগঞ্জে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন।

সর্বশেষ খবর