শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

এক পলক

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

গাজীপুরের টঙ্গীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় আড়াই হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়মা আক্তারের নেতৃত্বে গতকাল এ অভিযান পরিচালিত হয়। এদিকে জেলার কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর পুরাতন বাস স্টেশন এলাকায় গতকাল বিভিন্ন বাণিজ্যিক হোটেলে অভিযান চালিয়ে ১০টি বাণিজ্যিক হোটেলের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও একটি হোটেলকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। আদালতের নেতৃত্ব দেন কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সিরাজুল ইসলাম।

—টঙ্গী ও কালিয়াকৈর প্রতিনিধি

শিক্ষার্থীদের বিক্ষোভ

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সব পরীক্ষা অনুষ্ঠানের সময় আধা ঘণ্টা কমিয়ে আনার প্রতিবাদে গতকাল সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বিভিন্ন কলেজের কয়েকশ শিক্ষার্থী ও পরীক্ষার্থী মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ করেছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক হাসিব মুহাম্মদ হাসান বাবু জানান, বিভিন্ন কলেজের শিক্ষক ও সিন্ডিকেট সদস্যরা সভায় বসে ওই সিদ্ধান্ত নিয়েছিলেন। শিক্ষার্থীদের সমস্যা হলে আন্দোলন না করে আবেদন করলে তা নিয়ে একাডেমিক কাউন্সিলে আবার আলোচনা ও সিদ্ধান্ত হতে পারে।

—গাজীপুর প্রতিনিধি

কিডনি সেবা উদ্বোধন

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চালু হলো হেমো-ডায়ালাইসিস ইউনিটের চিকিৎসা সেবা। বুধবার এর উদ্বোধন করেন বগুড়ার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা আলম নানু। উপস্থিত ছিলেন শজিমেকের পরিচালক একেএম মাসুদ আহসান, অধ্যক্ষ ডা. একেএম আহসান হাবিব, উপাধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল, ডা. সামীর হোসেন মিশু প্রমুখ।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ক্ষুদ্র উদ্যোক্তা প্রশিক্ষণ

ভোলায় ক্ষুদ্র উদ্যোক্তাদের হিসাব রক্ষণ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। গ্রামীণ জনউন্নয়ন সংস্থার হলরুমে ওই প্রশিক্ষণের উদ্বোধন করেন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন। বক্তব্য রাখেন পিকেএসএফ এর প্রকল্প সহকারী ব্যবস্থাপক মাসুম সরকার, সমন্বয়কারী মোস্তফা কামাল। পল্লী কর্ম সহায়ক ফাইন্ডেশনের সহযোগিতায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থা এ প্রশিক্ষণের আয়োজন করেছে।

—ভোলা প্রতিনিধি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর