শিরোনাম
শনিবার, ১৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

এক পলক

রাস্তায় চা পাতা ফেলে বিক্ষোভ

কাঁচা চা পাতার ন্যায্যমূল্য এবং কারখানাগুলো চাষিদের কাছ থেকে চা পাতা না কেনার প্রতিবাদে মহাসড়কে চা পাতা ফেলে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন চাষিরা। গতকাল দুপুরে পঞ্চগড় শহরের বোর্ড বাজার এলাকায় ঢাকা-বাংলাবান্ধা মহসড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় জনপ্রতিনিরাও অংশ নেন। বক্তব্য রাখেন— ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান নুরু, চাষি মোজাহারুল হক বিপ্লব প্রমুখ।

—পঞ্চগড় প্রতিনিধি

বাকৃবি ছাত্রলীগের কমিটি

প্রায় এক বছর পর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদন করেছে কেন্দ্র। বৃহস্পতিবার দিবাগত রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সম্পাদক জাকির হোসেন আগামী এক বছরের জন্য এ কমিটির অনুমোদন দেন। নতুন কমিটিতে সবুজ কাজীকে সভাপতি এবং মিয়া মো. রুবেলকে সাধারণ সম্পাদক করা হয়েছে। গত বছরের ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর এক মাস পর ছাত্রলীগের ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। —ময়মনসিংহ প্রতিনিধি

উদ্বুদ্ধকরণ সভা

নীলফামারী থেকে সৌদি আরবে মহিলা গৃহকর্মী প্রেরণে উদ্বুদ্ধকরণ সভা করেছে মনসুর আলী ওভারসিস অ্যান্ড ট্রাভেলস। জেলা শিল্পকলা অডিটোরিয়ামে গতকাল দিনব্যাপী অনুষ্ঠিত সভার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জাকির হোসেন। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক (কর্মসংস্থান) তাজুল ইসলামের সভাপতিত্বে সভায় সৈয়দ জাহিদ হাসান ও মনসুর আলী ওভারসিসের শাহ ইমরান বক্তব্য দেন। বিকালে অনুষ্ঠিত হয় বৈদেশিক কর্মসংস্থান ও নিরাপত্তাবিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।

—নীলফামারী প্রতিনিধি

পল্লী বিদ্যুৎ উপকেন্দ্র

চাঁদপুর শহরের গুনরাজদীতে পল্লী বিদ্যুতের উপকেন্দ্র উদ্বোধন করা হয়েছে। শহরের ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের পাশেই গতকাল এই উপকেন্দ্র উদ্বোধন করেন পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈনুদ্দিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন খান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ প্রমুখ।

—চাঁদপুর প্রতিনিধি

মায়েদের স্বাস্থ্য প্রশিক্ষণ

মা ও শিশুদের নিয়ে ঠাকুরগাঁওয়ে তিন দিনব্যাপী প্রাথমিক স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঠাকুরগাঁওর আয়োজনে শহরের এডিপি প্রশিক্ষণ কেন্দে  এ প্রশিক্ষণে উপস্থিত ছিলেন— মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উপ-পরিচালক তারিকুল ইসলাম, ডা. মাহাবুবুর রহমান তালুকদার, এডিপির প্রোগ্রাম ম্যানেজার লিওবার্ট চিসিম।

—ঠাকুরগাঁও প্রতিনিধি

আইনজীবী ফোরামের সম্মেলন

জামালপুর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বার্ষিক সম্মেলন গতকাল জেলা বার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন। পরে অ্যাডভোকেট গোলাম নবীকে সভাপতি ও রবিউল আলম বাবুলকে সাধারণ সম্পাদক করে ৮১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়।

—জামালপুর প্রতিনিধি

গণসংবর্ধনা

বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদকে গণসংবর্ধনা দিয়েছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা ও পৌর আওয়ামী লীগ। বৃহস্পতিবার সন্ধ্যায় রায়পুর মার্চেন্টস একাডেমি মাঠে গণসংবর্ধনা দেওয়া হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর-৩ আসনের এমপি একেএম শাহজাহান কামাল।

—রায়পুর প্রতিনিধি

কর্মিসভা

নারায়ণগঞ্জের রূপগঞ্জের পার্শ্ববর্তী ডেমরায় ৬৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কর্মিসভা গতকাল বিকালে পশ্চিম বক্সনগর এলাকায় অনুষ্ঠিত হয়েছে। আবদুল হেকিম মাদবরের সভাপতিত্বে ও অহিদুর রহমান অলির সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের উপদেষ্টা এরশাদ মো. রফিক মৃধা। ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রফিকুল ইসলাম খান মাসুদ ছিলেন প্রধান আলোচক।

—রূপগঞ্জ প্রতিনিধি

ঈদগাহ রক্ষায় মতবিনিময়

গাজীপুরের টঙ্গীর উত্তর আউচপাড়া খাঁপাড়ায় কবরস্থান-ঈদগাহ রক্ষায় ‘সাত রং সামাজিক’ সংগঠনের উদ্যোগে মতবিনিময় সভা গতকাল খাঁপাড়া বিদ্যানিকেতনে অনুষ্ঠিত হয়েছে। বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাতা কাদির খানের সভাপতিত্বে সভায় নাসিরউদ্দিন মোল্লা, বিল্লাল হোসেন, ইউসুফ খান প্রমুখ বক্তৃতা করেন। —টঙ্গী প্রতিনিধি 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর