মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

এক পলক

গরু বাঁচাতে প্রাণ গেল কৃষকের

গৃহপালিত গবাদি পশুকে বাঁচাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে আড়াইহাজারে মৃত্যুর সঙ্গে ১১ দিন লড়াই করে হেরে গেছেন কৃষক ছোবান। ৩০ মার্চ উপজেলার উচিত্পুরা ইউনিয়নের দাসিরদিয়া গ্রামে গবাদি পশুকে বাঁচাতে গিয়ে অগ্নিদগ্ধ হন তিনি।  দীর্ঘ ১১ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে সোমবার সকালে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান। নিহত ছোবাহান উপজেলার উচিত্পুরা ইউনিয়নের দাসির দিয়া গ্রামের মৃত সাধু মিয়ার ছেলে।

—আড়াইহাজার প্রতিনিধি

জাতীয় বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন

বাংলাদেশ প্রকৌশল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২৮ এপ্রিল থেকে ৯ মার্চ ২০১৭ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত ৫ম বাংলাদেশ বিশ্ববিদ্যালয় গেমস ২০১৭ প্রতিযোগিতায় ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়কে হারিয়ে অ্যাথলেটিক্স ও বিভিন্ন ক্রীড়ায় ১৪টি স্বর্ণপদকসহ ৩১টি পদক পেয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়রা সোমবার ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদের হাতে অর্জিত চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন।

—গাজীপুর প্রতিনিধি

প্রবাসীর জমি দখল!

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের পাঠানটুলীতে ইংল্যান্ড প্রবাসীর জমি দখলের পাঁয়তারার অভিযোগ উঠেছে। প্রবাসী আবদুল কুদ্দুস জানান, গোদনাইল মৌজায় ৩৪৬৯ নং দাগে তার মালিকানাধীন ১৪ শতাংশ জমি গত কয়েকদিন ধরেই দখলের চেষ্টা করছে একদল দুর্বৃত্ত। ইতোমধ্যে তারা সেখানে সাইনবোর্ডও টাঙিয়েছে। তারা নানাভাবে হুমকিও দিয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আবুল হোসেন জানান, জিডির প্রেক্ষিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

—সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি 

গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

পঞ্চগড়ে হকিকুল ইসলাম হকি নামে এক আইনজীবীর বাসায় নুর নেহার (১০) নামে এক শিশু গৃহকর্মীর মৃত্যু হয়েছে। শিশুটির মায়ের দাবি তাকে নির্যাতনের মাধ্যমে হত্যা করা হয়েছে। সোমবার জেলা শহরের ইসলামবাগ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত গৃহকর্মী আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের মালগোবা এলাকার নুর ইসলামের মেয়ে। পুলিশ জানায়, দুপুরে আইনজীবী ও তার স্ত্রী রওশন আক্তার লিজা গৃহকর্মীকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। এ সময় তারা ওই গৃহকর্মী আত্মহত্যা করেছে বলে জানান। পুলিশ হাসপাতালে লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। —পঞ্চগড় প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর