মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

ছাত্রলীগের বাধায় সরাসরি বাস চলাচল বন্ধ

অতিরিক্ত স্ট্যান্ড ফি দাবি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের বাবুগঞ্জ-মিরগঞ্জ-মুলাদী-হিজলা রুটের সরাসরি বাস চলাচল ছাত্রলীগের বাধায় বন্ধ হয়ে গেছে। ইজারাদার ছাত্রলীগ নেতারা অতিরিক্ত স্ট্যান্ড ফি দাবি করায় গতকাল দুপুর থেকে বরিশাল বাস মালিক গ্রুপ ও শ্রমিক ইউনিয়নের নেতারা ওই রুটে বাস চলাচল বন্ধ রাখেন। এ কারণে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। অতিরিক্ত খরচের পাশাপাশি পথে পথে ভোগান্তি সহ্য করে গন্তব্যে যেতে হচ্ছে তাদের। উপজেলা ছাত্রলীগ সভাপতি সোলায়মান হোসেন জানান, ২০১৬ সালে স্ট্যান্ড ইজারা মূল্য ছিল ৩ লাখ টাকা। এবার বেড়ে ৭ লাখ ৭৭ হাজার টাকায় দাঁড়িয়েছে। এর ফলে স্ট্যান্ড ফি ২৫ টাকা করে দিতে হবে।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ জানান, আগের চেয়ে ইজারা মূল্য অনেক বেশি। তাই প্রতি ট্রিপে ৫ টাকা বেশি দাবি করেছেন তারা। জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন জানান, বরিশালে যেখানে স্ট্যান্ড ফি ১০ টাকা সেখানে হিজলায় ২৫ টাকা দেওয়ার প্রশ্নই আসে না। এত টাকা ফি দিয়ে বাস চালাবেন না।

হিজলা থানার ওসি মো. মাসুদুজ্জামান জানান, মালিক সমিতির সঙ্গে ইজারাদারদের ৫ টাকা কমবেশি নিয়ে বিরোধ ছিল। সেই বিরোধ মিটে গেছে।

হিজলার ইউএনও আবু জাফর জানান, বাস বন্ধ করে দেওয়ার বিষয়টি মালিক সমিতি কিংবা ইজারাদার কেউই তাকে অবহিত করেননি। তবুও তিনি খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

মিরগঞ্জ-হিজলায় সরাসরি প্রতিদিন ১৬টি বাস চলাচল করে। প্রতি ২০ মিনিট পরপর বাস ছেড়ে যায়। দৈনিক একটি বাস সর্বোচ্চ পাঁচটি ট্রিপ দিতে পারে। প্রতি ট্রিপে এত দিন স্ট্যান্ড ফি নেওয়া হতো ২০ টাকা। কয়েক দিন ধরেই ছাত্রলীগ নেতারা ২০ টাকার স্থলে ২৫ টাকা করে দাবি করে আসছেন।

সর্বশেষ খবর