শিরোনাম
সোমবার, ৮ মে, ২০১৭ ০০:০০ টা

এক পলক

ধলেশ্বরী বাঁচাতে মানববন্ধন

মানিকগঞ্জের  বিসিক এলাকায় শিল্পকারখানার বর্জ্যে ধলেশ্বরী নদীর পানি, ফসল ও পরিবেশ দূষণের প্রতিবাদে গতকাল দুপুরে মানববন্ধন করেছে স্থানীয়রা। জাগীর মেঘ শিমুল এলাকায় ক্ষতিগ্রস্ত এলাকাবাসী ও ধলেশ্বরী নদী বাঁচাও কমিটি চারদফা দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে। পরে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

—মানিকগঞ্জ প্রতিনিধি

বকেয়া দাবি

নারায়ণগঞ্জ শহরের কিল্লারপুল এলাকায় অবস্থিত বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন ড্রেজার পরিদপ্তরের কর্মচারীরা রবিবার দুপুরে ড্রেজার পরিদফতরের অভ্যন্তরে বকেয়া বেতন ভাতা ও প্রধান প্রকৌশলীর বদলির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। মিছিল-পূর্ব সমাবেশে বক্তারা বলেন, পরিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ কিছু কর্মকর্তা পারস্পরিক যোগসাজশে ড্রেজার পরিদপ্তরকে ধ্বংস করার ষড়যন্ত্রে জড়িত। তারা নিয়মিত অফিস করেন না। কর্মচারী ইউনিয়নের সঙ্গে ৩০ দফা চুক্তির বাস্তবায়ন করছেন না। তারা মন্ত্রীর নির্দেশনাও মানছেন না। আমরা অযোগ্য প্রধান প্রকৌশলীর বদলি চাই। একইসঙ্গে কর্মচারীদের বদলির আদেশ বাতিল চাই। ড্রেজার পরিদপ্তরকে ধ্বংস করার স্বার্থান্বেষী কুচক্রী মহলের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধভাবে কঠোর আন্দোলন চালিয়ে যাব। —নারায়ণগঞ্জ প্রতিনিধি

হিজড়াদের বিউটি পার্লার

আশুলিয়ায় পিছিয়ে থাকা হিজড়া সমপ্রদায়ের বিউটি পার্লার উদ্বোধন করা হয়েছে। সকালে আশুলিয়ায় পল্লী বিদ্যুৎ ডেন্ডাবর এলাকায় পুলিশের অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন) হাবিবুবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসিনুল কাদির ও ধামসোনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম।

—সাভার প্রতিনিধি

হাজতির মৃত্যু

নারায়ণগঞ্জ কারাগারে মোহাম্মদ বাবু (৪১) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। রবিবার চিকিত্সাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মোহাম্মদ বাবু ফতুল্লার দেওভোগ এলাকার হেকিম মিয়ার ছেলে। জেলা কারাগারের সুপার সুভাষ ঘোষ বলেন, মাদক মামলায় গত ২ মে গ্রেফতার হয়েছিলেন বাবু। এরপর শনিবার গভীর রাতে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে নারায়ণগঞ্জ ১০০ শয্যা নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিত্সারত অবস্থায় রবিবার সকালে তার মৃত্যু হয়। তিনি হূদরোগে আক্রান্ত ছিলেন।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

গলদা চিংড়ির পোনা জব্দ

বরিশাল নগরীর রূপাতলী শহীদ আবদুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতুর টোল প্লাজায় অভিযান চালিয়ে এক ট্রাক ভর্তি গলদা চিংড়ির পোনাসহ ১২ জনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন পুলিশ (এপিবিএন)। ট্রাকটিতে পৌনে ৩ লাখ রেণু পোনা ছিল। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল এপিবিএনের একটি দল এই অভিযান চালায়। জব্দকৃত পোনাগুলো কীর্তনখোলা নদীতে অবমুক্ত এবং আটককৃতদের বিভিন্ন মেয়াদে অর্থ ও কারাদণ্ড দেওয়া হয়েছে।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিদ্যুতের দাবিতেসড়ক অবরোধ

লালমনিরহাটের পাটগ্রামে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে গতকাল সড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ ব্যবসায়ী ও স্থানীয়রা। একপর্যায়ে তারা ইউএনও’র কার্যালয় ঘেরাও করে। পাটগ্রাম আবাসিক নির্বাহী প্রকৌশলী (বিতরণ) আব্দুল মতিন জানান, লালমনিরহাট-পাটগ্রাম বিদ্যুৎ সঞ্চালন লাইনের মূল সমস্যা হচ্ছে দূরত্ব। এ কারণে বিদ্যুৎ সহবরাহে সমস্যা হয়। এছাড়া মহাসড়কে স্থাপন করায় প্রায়ই যানবাহনের ধাক্কায় ডুয়েলকোর লাইনের খুঁটি ক্ষতিগ্রস্ত হয়।

—লালমনিরহাট প্রতিনিধি

নকল ফুড কারখানা

কিশোরগঞ্জের হোসেনপুর পৌরসভার আড়াইবাড়িয়া এলাকায় মেসার্স খান নামে নকল ফুড অ্যান্ড বেভারেজ কারখানার সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বিকালে ইউএনও আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে ওই অভিযান চালানো হয়। অভিযানকালে কাউকে আটক করতে পারেনি পুলিশ। তবে যৌন উত্তেজক বিভিন্ন পানীয় জব্দ করা হয়। —কিশোরগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর