সোমবার, ২২ মে, ২০১৭ ০০:০০ টা

স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় স্বামী শফিকুল ইসলাম হত্যার দায়ে স্ত্রীসহ দুজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা করে অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শফিকুর রহমান রবিবার এই মামলার রায় দেন। দণ্ডাদেশপ্রাপ্তরা হলো- বগুড়া সদরের পলাশবাড়ি স্কুলপাড়া গ্রামের মোছা: নাছিমা বেগম (৩০) ও পলাশবাড়ি দক্ষিণপাড়া গ্রামের নিজাম উদ্দিনের ছেলে সামছুজ্জামান সূর্য্য। এর মধ্যে নাছিমা পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, বগুড়া সদরের পলাশবাড়ি গ্রামের শফিকুল ইসলাম ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারি রাতে খুন হন। তার লাশ একই গ্রামের কলার বাগানে পাওয়া যায়। শফিকুলের ভাই গুলজার রহমান ২ ফেব্রুয়ারি মামলা করেন। ময়না তদন্ত রিপোর্ট ও পুলিশ তদন্তে হত্যা বিষয়টি ফাঁস হয়। শফিকুলের স্ত্রী নাছিমার সঙ্গে একই এলাকার দক্ষিণপাড়া গ্রামের সামসুজ্জানের সম্পর্ক ছিলো। এর জেরে তারা দুজন শফিকুলকে মারপিটের পর শ্বাসরোধে হত্যা করে। নাটোরে কৃষক হত্যায় পাঁচজনের যাবজ্জীবন : নাটোর প্রতিনিধি জানান,  নাটোরের সিংড়া উপজেলার দামকুড়ি গ্রামের কৃষক লোকমান আলী হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে প্রত্যককে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

নাটোর কোর্ট পরিদর্শক (ওসি) নাসির উদ্দিন জানান, ২০১৩ সালের ৭ এপ্রিল লোকমান নিখোঁজ হন। ১৪ এপ্রিল বিকালে করচমারিয়া গ্রামে তার শ্বশুরবাড়ির টয়লেটের সেফটি ট্যাংকি থেকে তার লাশ উদ্ধার করা হয়। সাজাপ্রাপ্তরা হলেন, আংগুর মোলস্না (৩০), আলহাজ্ব ফারম্নক হোসেন (২৮),  মিঠু (৪০), সোহাগ (৩৫) ও নয়ন (২৮)।

সর্বশেষ খবর