শিরোনাম
শনিবার, ৩ জুন, ২০১৭ ০০:০০ টা

আটজনের প্রাণহানি আহত ৩৫

পাঁচ জেলায় বজ্রপাত

প্রতিদিন ডেস্ক

দেশের পাঁচ জেলায় বজ্রপাতে আটজন প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত পর্যন্ত এসব বজ্রপাতের ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর—

আমতলী : বৃহস্পতিবার রাতে বজ্রপাতে আমতলী উপজেলার পশ্চিম চিলা গ্রামের নশা আকন (৫০) ও চালিতাবুনিয়া গ্রামের গাজী রাসেলের (২৬) মৃত্যু হয়েছে। ওই রাতে হলদিয়া ইউনিয়নের পশ্চিম চিলা গ্রামের নশা আকন ও চাওড়া ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামের গাজী রাসেল বিলে মাছ ধরে ধরতে গেলে বজ্রপাতে তাদের মৃত্যু হয়। নওগাঁ : নওগাঁর সাপাহারে আম বাগান থেকে কাজ শেষে নিজ বাসায় ফেরার সময় রাস্তায় বজ্রপাতে দুই ব্যক্তি নিহত হয়েছেন। উপজেলার কুচিন্দা কামারপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কুচিন্দা গ্রামের মুসলিম উদ্দীনের ছেলে শহিদুল ইসলাম (৪৮) ও মাহফুজুল হকের ছেলে রসি চৌধুরী (৩০)। এছাড়াও উপজেলার উচাডাঙ্গা গ্রামে বজ্রপাতে একই সময় আব্দুর রহিম (৩০) ও ছবি পারভীন (২৩) নামের এক দম্পত্তি গুরুতর আহত হয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে বৃহস্পতিবার রাতে বজ্রপাতে দুজন নিহত ও ১৩ জন আহত হয়েছেন। নিহতরা হলেন, শিবগঞ্জ উপজেলার দুর্গম চরাঞ্চল পাঁকা ইউনিয়নের চর কদমতলা গ্রামের মুখলেশুর রহমানের ছেলে শাহীন আলী (১৭) ও নারায়ণপুর ইউনিয়নের সতের রশিয়া গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম কাটু (৪০)। নিহত শাহীন চলতি বছর এসএসসি পাস করেছিল। অন্যদিকে বজ্রপাতে নারায়ণপুর ও পাঁকা ইউনিয়নে ১৩ জন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে বৃষ্টির সময় বজ্রপাত ঘটলে রাত ৯টার দিকে এই হতাহতের ঘটনা ঘটে। লালমনিরহাট : লালমনিরহাটে পৃথক বজ্রপাতের ঘটনায় এক ব্যক্তি নিহত এবং ২০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে জেলার কালিগঞ্জ ও পাটগ্রাম উপজেলায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, কালীগঞ্জ উপজেলার ইশরকুল গ্রামের আরমান আলী (৪৬) রাতে বাজার থেকে বাড়িতে ফেরার পথে বৃষ্টির সঙ্গে বজ্রপাতের ঘটনা ঘটলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এদিকে পাটগ্রাম উপজেলার পানবাড়ি ও ধবলসতি এলাকায় রাতে হঠাৎ বৃষ্টি ও বজ্রাঘাতে ২০ জন আহত হয়েছেন। গোপালগঞ্জ : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র হারুন হাসনাত (২০) বজ্রপাতে নিহত হয়েছেন। তার বাড়ি ফরিদপুরের নগরকান্দা উপজেলায়। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ক্যাম্পাসের মেইন গেটে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর