বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০১৭ ০০:০০ টা

এক পলক

কংশ পরিদর্শন

বাংলাদেশ প্রতিদিনে সংবাদ প্রকাশের পর ময়মনসিংহের ফুলপুর ও হালুয়াঘাট উপজেলার সীমান্ত ঘেঁষে বয়ে যাওয়া কংশের ভাঙন পরিদর্শন করলেন, ফুলপুর ইউএনও মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী। এ সময় তার সঙ্গে ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান খোকা প্রমুখ। ইউএনও অবিলম্বে এলাকাবাসির দাবির কথা যথাযথ কর্তৃপক্ষের নিকট তুলে ধরার আশ্বাস দেন। —ফুলপুর প্রতিনিধি

গুরু বাহিনী প্রধান আটক

সুন্দরবনের বনদস্যু ‘গুরু বাহিনী’ প্রধানসহ দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ৬৩ রাউন্ড গুলিসহ ৫টি অস্ত্র উদ্ধার করা হয়। বুধবার দুপুরে পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের নন্দবালা খালে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব। আটককরা হলো, বাগেরহাটের আনিস মোল্লা ওরফে গুরু (৩৪) ও তার সহযোগি আকরাম সানা (৩৫)। র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

—বাগেরহাট প্রতিনিধি

হাতিয়ায় ব্লক নির্মাণ দাবি

নোয়াখালীর হাতিয়ায় নদী ভাঙন রোধ ও ব্লক নির্মাণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী। গতকাল উপজেলার নলচিরা এলাকায় হাতিয়া জেলা বাস্তবায়ন পরিষদ এই কর্মসূচির আয়োজন করে। হাতিয়ার নলচিরা ঘাট থেকে পূর্ব-পশ্চিমে প্রায় দশ কিলোমিটার ভেঙে গ্রাম-গঞ্জে নদীর পানি ঢুকছে। নষ্ট হচ্ছে জমির ফসল। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে হাতিয়ার প্রায় সাত লাখ মানুষ।

—নোয়াখালী প্রতিনিধি

কুচক্রী মহলের অপপ্রচার

এলজিইডির বিভিন্ন প্রকল্পে স্থানীয় এমপি ও সংশ্লিষ্ট অফিসকে জড়িয়ে ৩০ কোটি টাকার কাজের অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ এনে উপজেলা আওয়ামী লীগের একাংশ বিক্ষোভ মিছিল ও স্মারকলিপির প্রতিবাদে স্থানীয় এমপি ডা. রুস্তম আলী ফরাজী সংবাদ সম্মেলন করেছেন। বুধবার সকালে মঠবাড়িয়া পৌর শহরের ডাকবাংলোয় সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ প্রত্যাখ্যান করে বলেন, ‘দীর্ঘ ৩০ বছর ধরে সততার সঙ্গে রাজনীতি করে আসছি। আমি একটি টাকাও নিয়মের বাইরে ব্যয় করিনি।’

—মঠবাড়িয়া প্রতিনিধি

বজ্রপাতে কৃষকের মৃত্যু

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়নের কোমরপুর গ্রামে বজ্রপাতে গোলাম রসূল (২৮) নামে এক কৃষকের  করুণ মৃত্যু হয়েছে। তিনি উপজেলার কোমরপুর গ্রামের আকরাম সরদারের ছেলে।

—কলারোয়া প্রতিনিধি

প্রাণনাশের হুমকি

ঢাকার ধামরাইয়ের আমতা হরলাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলামকে প্রাণনাশের  হুমকি দিয়েছে স্থানীয় দুর্বৃত্তরা। শনিবার তার ব্যবহৃত মোবাইল ফোনে এবং বুধবার সকালে স্কুল মাঠে প্রকাশ্যে এ হুমকি দেওয়া হয়। এ ঘটনায় তিনি ধামরাইয়ের কাওয়ালিপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন। প্রধান শিক্ষক জানান, ২০১৩ সালে স্কুলের সৃষ্ট পদে সহকারী কাম কম্পিউটার অপারেটর নিয়োগ সরকার প্রজ্ঞাপন জারি করে বাতিল করে। পরে গত রবিবার ওই পদের জন্য জাতীয় দুটি পত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হয়। এত ক্ষিপ্ত হয়ে ওই সময়ে সৃষ্ট পদে নিয়োগ করা আনোয়ার হোসেন লোকজন দিয়ে তাকে হুমকি দিচ্ছে। তবে আনোয়ার হোসেন প্রধান শিক্ষকে হুমকি দেওয়ার কথা অস্বীকার করেছে।

—ধামরাই প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর