শুক্রবার, ১১ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

টর্নেডোয় ৫০ ঘরবাড়ি বিধ্বস্ত, আহত ২০

নোয়াখালী প্রতিনিধি

কোম্পানীগঞ্জ উপজেলায় টর্নেডোয় ৫০ ঘরবাড়ি ও সহস্রাধিক গাছপালা বিধ্বস্ত হয়েছে। আহত হয়েছেন নারী ও শিশুসহ ২০ জন। এদের মধ্যে শিশু সুমাইয়াকে (১২) গুরুতর অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের ইউনিয়ন স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। উপজেলার উপকূলীয় চরএলাহী ইউনিয়নে গতকাল দুপুরে এ টর্নেডো আঘাত হানে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, চরএলাহী ইউনিয়নের ওপর দিয়ে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ১টা মধ্যে প্রবল বেগে টর্নেডো আঘাত হানে। ১০-১২ মিনিট স্থায়ী এ টর্নেডোর আঘাতে তিনটি গ্রামের ৫০-৬০টি বাড়ি কিছু আংশিক এবং বাকিগুলো সম্পূর্ণ বিধ্বস্ত হয়। উপড়ে পড়ে শত শত গাছপালা। ক্ষতিগ্রস্ত নূর ইসলাম জানান, টর্নেডো তার ঘর উড়িয়ে নিয়ে গেছে। পরিবারের সদস্যদের নিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছেন। চরএলাহী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মহররম আলী জানান, তার তিনটি মুরগীর খামার ও কাচারিঘর বিধ্বস্ত হয়েছে। খামারের কয়েকশ মুরগীর হদিস পাওয়া যাচ্ছে না।

ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, ক্ষতিগ্রস্ত অধিকাংশ পরিবার এখন খোলা আকাশের নিচে। জরুরি ভিত্তিতে তাদের সাহায্য প্রয়োজন। উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে তাদের ত্রাণ সহায়তা দেওয়ার জন্য আবেদন করা হবে।

সর্বশেষ খবর