মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

গণহত্যার বন্ধে বিশ্বকে এগিয়ে আসার আহ্বান

প্রতিদিন ডেস্ক

মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা, ধর্ষণ, নির্যাতন বন্ধের দাবিতে গতকাল বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। এ সময় বক্তারা মিয়ানমারে গণহত্যার বন্ধে বিশ্বের সব দেশকে এগিয়ে আসার আহ্বান জানান। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

ফরিদপুর : মিয়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নারকীয় হত্যাযজ্ঞের প্রতিবাদে মানববন্ধন করেছে ফরিদপুরের সব এনজিও প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তা-কর্মচারীরা। এনজিওগুলো হলো— এফডিএ, আভা, এসডিসি, আমরা কাজ করি, বিএফএফএ, পিডাব্লিউও, ব্লাস্ট, রাসিন, ব্র্যাকসহ অন্যান্য এনজিও। এ সময় বক্তারা অবিলম্বে রোহিঙ্গাদের ওপর                গণহত্যা বন্ধে মিয়ানমার সরকারের কাছে জোর দাবি জানান। একই সঙ্গে অং সান সুচির নোবেল শান্তি পুরস্কারটি বাতিল করার পাশাপাশি গণহত্যা বন্ধে বিশ্বের সব দেশকে এগিয়ে আসার আহবান জানান।

বরিশাল : নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল জেলা ও মহানগর শাখা। সমাবেশে বক্তারা বলেন, মিয়ানমারের নেত্রী অং সান সূচি বৌদ্ধ ধর্মের অনুসারী। বৌদ্ধ ধর্মে জীব হত্যা পাপ। সেখানে সূচি কি রোহিঙ্গাদের জীব বলে মনে করে না? নগরীর বান্দ রোডে রোহিঙ্গাদের ওপর হত্যা-নির্যাতন-ধর্ষণ ও বাড়িঘর লুটপাটসহ পুড়িয়ে ফেলার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা বরিশাল মহানগর এবং জেলা ও সদর উপজেলা শাখা। এছাড়া গোপালগঞ্জ, মাগুরা, মুন্সীগঞ্জ, লালমনিরহাট ও নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। নোয়াখালী : নোয়াখালী প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও পরে শোক র‌্যালি করেছে মানবাধিকার কমিশন।

সর্বশেষ খবর