বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

পূজামণ্ডপে আনসার নিয়োগে ঘুষ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৪১৩টি মণ্ডপে নিরাপত্তার জন্য অস্থায়ী আনসার সদস্য নিয়োগে ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট সূত্রের দাবি, ৯ লাখ টাকারও বেশি ঘুষ নিয়ে দুই ৩৮২ জন অস্থায়ী আনসার নিয়োগ দিয়েছে সংশ্লিষ্ট কর্তপক্ষ। এছাড়া ৬ ও ৮ জনের স্থলে চারজন করে ডিউটি দেওয়া হয়েছে। তালিকায় সদস্য বেশি দেখিয়ে তাদের টাকা আত্মসাতের পাঁয়তারা চলছে। অভিযোগ অস্বীকার করে জেলা আনসার ও ভিডিপি ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান উল্লাহ বলেন, ‘আনসার নিয়োগে টাকা নেওয়ার কোনো বিধান নাই। আমি এখন পর্যন্ত এ ধরনের অভিযোগ পাইনি। ভুক্তভোগী কেউ অভিযোগ করলে ব্যবস্থা নেব।’

আনসার সদস্য ও স্থানীয় সূত্রে জানা যায়, জেলায় ৪১৩টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। এসব পূজামণ্ডপে শান্তিশৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে পুলিশ সদস্যদের পাশাপাশি পূজার কদিনের জন্য অস্থায়ীভাবে দুই হাজার ৩৮২ জন আনসার সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। অধিক ঝুঁকিপূর্ণ স্থানে আট, ঝুঁকিপূর্ণ স্থানে ছয় এবং সাধারণ স্থানে চারজন করে আনসার সদস্য নিয়োগ দেওয়ার কথা।

আনসার ভিডিপির ঘোড়ষাল ইউনিয়ন লিডার কামরুজ্জামানসহ অনেকে অভিযোগ করেন, প্রশিক্ষণপ্রাপ্ত, সার্টিফিকেট ও স্মার্ট কার্ডধারী আনসার সদস্যদের দায়িত্ব না দিয়ে ঘুষের বিনিময়ে জেলা আনসার ও ভিডিপি ভারপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীরা তাদের ঘনিষ্ঠজনদের পূজামণ্ডপের দায়িত্ব দিয়েছেন।

সর্বশেষ খবর