মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

এক পলক

চার ভুয়া চিকিৎসক আটক

সাতক্ষীরায় চিকিৎসা সেবার নাম করে মোটা অংকের টাকা আদায়ের অভিযোগে চার ভুয়া চিকিৎসককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। গতকাল সদর উপজেলার ব্রম্মরাজপুর বাজারের নিউ লায়ন্স চক্ষু হসপাতাল থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- ক্যাম্প ডাইরেক্টর এসকে আবু তালাহ সবুর, ডা. মো. মিজানুর রহামনা, মার্কেটিং অফিসার ফয়সাল আহমেদ আহমেদ রনি। একজনের নাম পাওয়া যায়নি। সাতক্ষীরা সদর থানার ওসি মারুফ আহমেদ জানান, স্থানীয় জনতার সহায়তায় পুলিশ চার প্রতারককে আটক করেছে। তবে তারা ডাক্তার নয়। সবাই ছাত্র বলে পুলিশের কাছে স্বীকার করেছে।

—সাতক্ষীরা প্রতিনিধি

১৫ মণ জাটকা জব্দ

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর সংলগ্ন কালাবদর নদীতে অভিযান চালিয়ে ১৫ মণ জাটকা জব্দ করেছে কোস্টগার্ড। সোমবার ভোরে এমভি জাহিদ-৮ নামে একটি লঞ্চে তল্লাশি করে জাটকাগুলো জব্দ করা হয়। কোস্টগার্ডের পেটি অফিসার ইরফান আলী জানান, জব্দকৃত জাটকা গতকাল উপজেলা প্রশাসন ও মৎস্য কর্মকর্তাদের উপস্থিতিতে ৩৩টি এতিমখানা এবং দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

হৃদয় হত্যার প্রতিবাদে বিক্ষোভ মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাছাত্র দেলোয়ার হোসেন হৃদয় হত্যার প্রতিবাদে গতকাল বিক্ষোভ ও মানববন্ধন করা হয়েছে। এ সময় খুনিদের গ্রেফতার ও বিচার দাবি জানানো হয়। এদিকে হত্যার ঘটনায় অভিযুক্ত অন্যতম প্রধান আসামি ছিব্বাতুল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা যায়, ক্ষুব্ধ এলাকাবাসী সকালে বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে। নিহতের চাচা দানিশ মিয়ার সভাপতিত্বে এ সময় বক্তৃতা করেন— আনিসুর রহমান, শাহজাহান প্রমুখ। বক্তারা, ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতারের দাবি জানান। —ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিড়ি শ্রমিকদের বিক্ষোভ

বিড়ি-সিগারেটে শুল্ক বৈষম্যের প্রতিবাদে রবিবার সকালে যশোর-বেনাপোল সড়কে বিক্ষোভ করেছে কয়েক হাজার বিড়ি শ্রমিক। বেলা ১১টা থেকে নাভারণ সাতক্ষীরা মোড়ে সড়ক অবরোধ করে প্রায় এক ঘণ্টা বিক্ষোভ করেন তারা। এ সময় বক্তব্য রাখেন আমিন উদ্দিন, এমকে বাঙালী, আব্দুর রহমান, হারিক হোসেন প্রমুখ। বক্তারা বলেন, দেশের বিড়ি শিল্পে কয়েক লাখ শ্রমিক কাজ করছে। অথচ সরকার সিগারেটের তুলনায় বিড়ির ওপর মাত্রাতিরিক্ত শুল্ক আরোপ করে এ শিল্পকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। লাখ লাখ শ্রমিকের জীবন-জীবিকা ধ্বংসের মুখে পড়েছে। —নিজস্ব প্রতিবেদক, যশোর

স্মারকলিপি

সর্বনিম্ন ৮ হাজার ৭৫০ টাকা এবং সর্বোচ্চ ১৩ হাজার ৫০০ টাকা প্রারম্ভিক মজুরি নির্ধারণের দাবিতে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল করেছে চিনিকল শ্রমিকেরা। সোমবার সকালে শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে শ্রমিকেরা বিক্ষোভ মিছিল করেছে। পরে দাবি সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে পেশ করেন তারা।

—ঝিনাইদহ প্রতিনিধি

স্বামী হত্যার বিচার দাবি

বাগেরহাটে স্বামী হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন এক গৃহবধূ। সোমবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাব অডিটরিয়ামে এই সঙ্গে সম্মেলন করেন মোরেলগঞ্জ উপজেলার ছোট কুমারখালী গ্রামের মৃত মানছুর শেখের স্ত্রী সুমা বেগম। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নিহত মানছুরের বৃদ্ধা মা আলেয়া বেগম, ভাই ফারুকুল, মিন্টু শেখ, বোন আফরোজা, মেয়ে লামিয়া প্রমুখ। গৃহবধূ সুমা জানান, ৩১ অক্টোবর সন্ত্রাসীরা তার স্বামী মানছুর শেখকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় ৩ নভেম্বর মোরেলগঞ্জ থানায় ১৯ জনের নামে মামলা করেন তিনি।

—বাগেরহাট প্রতিনিধি

শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক দ্রুত সংস্কারের দাবিতে সোমবার সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার আলীগঞ্জে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে আলীগঞ্জ উচ্চ বিদ্যালয় ও আলীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুলটির সামনে মানববন্ধনে অংশ নেন কয়েক হাজার শিক্ষার্থী।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর