সোমবার, ২৭ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা
ব্র্যাকের আইন সহায়তা

কিছু তো পেল কবিতা!

নেত্রকোনা প্রতিনিধি

শালিস-দরবারেও যখন কাজ হচ্ছিল না তখন সাহায্যের হাত বাড়ালো ব্রাক। সংস্থাটির মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির মাধ্যমে নগদ দুই লাখ টাকায় অবশেষে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হলো গার্মেন্টকর্মী কবিতার। দেনমোহর ও ভরণপোষণের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিকল্প বিরোধ নিষ্পত্তির মাধ্যমে কবিতার হাতে গতকাল এ টাকা তুলে দেওয়া হয়। কবিতা মদন উপজেলার রুদ্রশ্রী গ্রামের আব্দুল করিমের মেয়ে।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালে কেন্দুয়ার পাচারুলিয়া গ্রামের আলমগীর হোসেনের সঙ্গে বিয়ে হয় কবিতার। এরপর থেকে কবিতা ঢাকার মিরপুরে গার্মেন্টে কাজ করে সংসার চালাতেন। বিয়ের পাঁচ বছরের মাথায় তাদের ঘরে কন্যাসন্তান জন্ম নেয়। এরপর থেকে শুরু হয় সংসারে অশান্তি। আলমগীরের পরকীয়া ফাঁস হলে স্বামী কবিতার ভরণপোষণ বন্ধ করে দেয়। চলে অত্যাচার-নির্যাতন।

মাতবরদের মাধ্যমে একাধিক শালিস দরবার হলেও সুরাহা হয়নি। সবশেষে ব্র্যাক-মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির মাধ্যমে ১৫ অক্টোবর অভিযোগ জমা দেন কবিতা।

কয়েকটি শুনানি শেষে গতকাল দেনমোহর বাবদ নগদ দুই লাখ টাকায় বিরোধ নিষ্পত্তি হয়। সেই সঙ্গে শিশুর খরচ বাবদ ছয় বছর পর্যন্ত দুই হাজার করে টাকা প্রদানের সিদ্ধান্ত হয়।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর