শুক্রবার, ১ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

৬০ ভাগ কাজ শেষে বোঝা গেল সেতুটির চওড়া কম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

৬০ ভাগ কাজ শেষে বোঝা গেল সেতুটির চওড়া কম

ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় ৩২ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন সেতু —বাংলাদেশ প্রতিদিন

প্রায় ৩২ কোটি টাকা ব্যয়ে সেতুটির নির্মাণ চলছে। এরই মধ্যে সম্পন্ন হয়েছে ৬০ ভাগ কাজ। এই সময়ে কর্মকর্তাদের চোখে ধরা পড়লো সেতুটির চওড়া কম। সেতুটির দৈর্ঘ্য প্রায় ১ কিলোমিটার। চওড়া ১৮ ফুট। যা দিয়ে দুটি যান কোনো রকমে চলাচল করতে পারবে।

সংশ্লিষ্ট সূত্র স্বীকার করেছে, সেতুর ২২টি পিলার নির্মাণের পর তাদের কাছে মনে হয়েছে আসলেই চওড়া কম। পরবর্তীতে ডিজাইন পরিবর্তন করা হয়। কিন্তু তাতেও খুব একটা কাজ হয়নি। বিশাল এ সেতু যতটুকু চওড়া হওয়ার কথা তা করা সম্ভব হয়নি। সংশ্লিষ্টরা বলছেন, ডিজাইন পরিবর্তন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুর রাজ্জাক বলেন, গেজেট ফলো করেই চওড়া নির্ধারণ করা হয়েছে। এতে চওড়া নিয়ে যে কথা বলা হয়েছে তা নিয়ে কোনো সমস্য হবে না। জনগণের টাকায় কাজ করে জনগণের চলাচল বিঘ্নিত হবে এমন কাজ করার ইচ্ছা আমাদের নেই। তারপরও যদি কোন সমস্যা থাকে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সমাধান করব। 

ব্রাহ্মণবাড়িয়া শহরতলির আমিনপুর-রসুলপুর এর তিতাস নদীর উপর ২০১৬ সালে সেতুটির কাজ শুরু হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর কাজ বাস্তবায়ন করছে। আগামী বছর ২০১৮ সালে এর কাজ শেষ হবে। সেতুটির মাধ্যমে নবীনগর-বাঞ্ছারামপুর ও পার্শ্ববতী কুমিল্লা জেলার কয়েকটি উপজেলার সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের সরাসরি সড়ক যোগাযোগ প্রতিষ্ঠা হবে। এর সুফল পাবে কয়েক লাখ মানুষ। এ অঞ্চলের লাখ লাখ মানুষের শত বছর ধরেই তিতাস নদীর উপর সেতু নির্মাণের স্বপ্ন দেখছে।

সর্বশেষ খবর