সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

এক পলক

‘প্রভু নই, সেবক

সরকারের বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ডের সামগ্রিক মান ব্যবস্থার মাধ্যমে জনসেবার মানোন্নয়ন বিষয়ক এক সেমিনার ভোলায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়। জলা প্রশাসক মো. সেলিম উদ্দিনের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দে র উপ পরিচালক মো. রেজাউল করীম। সেমিনারে বক্তারা ‘আমরা জনগণের প্রভু নই; সেবক— এই বিশ্বাসকে ধারণ করে সব কর্মকর্তা-কর্মচারীকে স্ব-স্ব ক্ষেত্রে জনসেবা দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

—ভোলা প্রতিনিধি

দম্পতি আটক

রাজশাহীর পুঠিয়া উপজেলায় অভিযান চালিয়ে ইয়াবাসহ এক দম্পতিকে আটক করেছেন র‌্যাব-৫ এর সদস্যরা। রবিবার ভোরে ঢাকা-রাজশাহী মহাসড়কে পুঠিয়ার বেলপুকুর এলাকায় একটি যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলেন- আনোয়ার হোসেন (৩২) ও তার স্ত্রী মাহমুদা আক্তার মিম (১৯)।

—নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

যশোদা জীবন দেবনাথকে সংবর্ধনা

ব্যাংকিং ফিন্যান্স এ আমেরিকার ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি কর্তৃক ডক্টর অব ফিলোসফি উইথ মেজর ইন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং গবেষণায় পিএইচডি ডিগ্রি অর্জন করায় সিআইপি যশোদা জীবন দেবনাথকে সংবর্ধনা দেওয়া হয়েছে। রবিবার বিকালে স্থানীয় টেপুরকান্দি আমরা দেশ গড়ির অফিসে এ সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোস্তফা কামাল, ন্যাশনাল ব্যাংক গোয়ালচামট শাখার ব্যবস্থাপক কবির আহসান মো. সাঈদ ইউসুফ প্রমুখ।

—ফরিদপুর প্রতিনিধি

বৃষ্টিতে আলু নষ্ট

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে টানা ৩ দিনের বৃষ্টিতে ভোলায় আলু চাষীদের ব্যাপক ক্ষতি হয়েছে। কয়েক হাজার হেক্টর জমির আলু বীজ নষ্ট হয়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ। ভোলা সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো: রিয়াজ উদ্দিন জানান, আলুর পাশাপাশি শরিষা, ডাল, তরমুজসহ সদর উপজেলায় প্রায় ৩ হাজার হেক্টর জমির রবিশস্য নষ্ট হওয়ার আশঙ্কা করা হচ্ছে। কয়েক দিনের মধ্যে ক্ষতির প্রকৃত চিত্র জানা যাবে।

—ভোলা প্রতিনিধি

মানববন্ধন

বরিশালে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান মনির মোল্লার হাতে সিটি করপোরেশনের সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেত্রী সেলিনা বেগম লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে এবং হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। বরিশাল সিটি করপোরেশনের সামনে সাবেক ও বর্তমান মহিলা কাউন্সিলর এবং মহিলা দলের উদ্যোগে গতকাল সকাল ১১টায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

—নিজস্ব প্রতিবেদক, বরিশাল

প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে কম্বল-কাপড় বিতরণ

গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে উপজেলা মিলনায়তনে ১০০ দুস্থ-অসহায় প্রতিবন্ধীর মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। এর আগে ডিএম এরশাদুল আলমের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন মো. মোরাদ হোসেন। বক্তব্য রাখেন, পৌরমেয়র মজিবুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসমতারা প্রমুখ। এদিকে ঢাকার ধামরাইয়ে ছাত্র কল্যাণের উদ্যোগে হত-দরিদ্র নারীদের মাঝে কাপড় বিতরণ করা হয়েছে। গতকাল পৌরমেয়র গোলাম কবির প্রধান অতিথি থেকে এ কাপড় বিতরণ করেন।

—কালিয়াকৈর ও ধামরাই প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর