বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সারা দেশে নানা আয়োজন

প্রতিদিন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস গতকাল নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

চট্টগ্রাম : কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মহানগর আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চসিক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, এম এ রশিদ। সিলেট : কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতারা। উপস্থিত ছিলেন মিসবাহ উদ্দিন সিরাজ, বদর উদ্দিন আহমদ কামরান, আসাদ উদ্দিন আহমদ। রংপুর : নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে পথসভায় বক্তৃতা করেন, মমতাজ উদ্দিন আহমেদ, রেজাউল করিম রাজু, মোতাহার হোসেন প্রমুখ। কিশোরগঞ্জ : রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ড. গওহর রিজভী। ডা. আ ন ম নৌশাদ খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, স্ত্রী বেগম রাশিদা হামিদ, আজিমুদ্দিন বিশ্বাস প্রমুখ। মানিকগঞ্জ : জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে র‌্যালি বের হয়। পরে কোর্ট চত্বরে সমাবেশে বক্তৃতা করেন অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, আবদুস সালাম প্রমুখ। 

নাটোর : দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ডে সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। অপরদিকে, যুবলীগ ও তাঁতী লীগের উদ্যোগে নাটোর পৌরসভায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও সভা অনুষ্ঠিত হয়েছে। পাবনা : পাবনা পৌর আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট তসলিম আহসান সুমন। লক্ষ্মীপুর : সদর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন গোলাম ফারুক পিংকু।

টাঙ্গাইল : মনোয়ারা বেগম ও জোয়াহেরুল ইসলামসহ     আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। নীলফামারী : শহরের চৌরঙ্গি মোড়ে আলোচনা সভা ও র‌্যালির আয়োজন করে। সভাপতিত্ব করেন জেলা দেওয়ান কামাল আহমেদ। দিনাজপুর : সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি দেওয়া হয়। এছাড়া ইসলামী বিশ্ববিদ্যালয়,  মাদারীপুরের কালকিনি, পটুয়াখালীর বাউফল ও গাজীপুরের শ্রীপুরে নানা আয়োজনে দিবসটি পালিত হয়েছে।

সর্বশেষ খবর