সোমবার, ১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

খানাখন্দে ভরা সড়কে দুর্ঘটনা নিত্যসঙ্গী

বাগেরহাট প্রতিনিধি

খানাখন্দে ভরা সড়কে দুর্ঘটনা নিত্যসঙ্গী

যাত্রাপুর-বারুইপাড়া সড়ক —বাংলাদেশ প্রতিদিন

বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ও বারুইপাড়া ইউনিয়নের সংযোগ সড়কটির অবস্থায় এখন বেহাল। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) আওতায় নির্মিত এ সড়কের যাত্রাপুর বাজার থেকে বারুইপাড়া ইউনিয়নের কার্তিকদিয়া বাজার পর্যন্ত প্রায় ছয় কিলোমিটারে রয়েছে ছোটবড় অসংখ্য গর্ত। অধিকাংশ স্থানে পিচ উঠে গেছে। ফলে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা গুরুত্বপূর্ণ এ সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে কথা হয়, স্থানীয় বাসিন্দা বারুইপাড়া কার্তিকদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা ইনতাজ উদ্দিন শেখের সঙ্গে। তিনি বলেন, ‘দীর্ঘদিন খানাখন্দে ভরা এ সড়কটি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলেও কোনো সংস্কার হয়নি। প্রায় এখানে ছোটবড় দুর্ঘটনা ঘটছে। শনিবার রাতেও একটি অটোরিকশা গর্তে পড়ে উল্টে কয়েকজন আহত হয়েছেন। আমরা স্থানীয় ইউপি চেয়ারম্যানকে রাস্তাটি সংস্কারের জন্য বলেছি, কিন্তু কাজ হচ্ছে না’। নসিমন চালক জব্বার শেখ বলেন, ‘প্রায় দিনই এ রাস্তা দিয়ে আমাদের যাতায়াত করতে হয়। রাস্তাটি  খানাখন্দে থাকার কারণে ছোটখাটো দুর্ঘটনার শিকার হতে হয়। কখনো আবার গর্তে পড়ে নষ্ট হয় গাড়ির যন্ত্রপাতি। বারুইপাড়া ইউনিয়নের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শেখ মো. সহর আলী বলেন, ‘ইউনিয়নবাসীর যাতায়াতের একমাত্র মাধ্যম গুরুত্বপূর্ণ এ সড়কটির প্রায় ছয় কিলোমিটার খানাখন্দে ভরা। আমি এলাকাবাসীর পক্ষে সড়কটি সংস্কারের জন্য বাগেরহাট-২ আসনের এমপি, সদর উপজেলা চেয়ারম্যান, সদর উপজেলা প্রকৌশলীসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে ধরনা দিয়েও প্রতিকার পাইনি। ইউনিয়নবাসীর পক্ষে আমি দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানাচ্ছি’।

বারুইপাড়া ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন মোড়ল জানান, এলাকাবাসী সড়কটি মেরামতের জন্য আমাকে একাধিকবার জানিয়েছেন। আমিও বিষয়টি সংশ্লিষ্ট দফতরসহ বাগেরহাট সদর আসনের এমপিকে অবহিত করেছি। তারা আশ্বাস দিয়েছেন। আশা করছি দ্রুত সড়কের সংস্কার কাজ শুরু হবে। বাগেরহাট সদর উপজেলা প্রকৌশলী মানিক হোসেন বলেন, সড়কটির সংস্কারের প্রয়োজনীয়তা উল্লেখ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করছি, এ বছরেই কাজ শুরু করা হবে।

সর্বশেষ খবর