সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

এক পলক

ইবিতে ‘পিঠা উৎসব’

‘বাঙালিয়ানায় সাজব সাজ, পিঠা উৎসবে মাতব আজ’ স্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে গতকাল ‘পিঠা উৎসব’ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ১৯তম ব্যাচের শিক্ষার্থীরা এ উৎসবের আয়োজন করেন। অধ্যাপক ড. সেলিনা নাসরিনের সভাপতিত্বে পিঠা উৎসবে প্রধান অতিথি হিসিবে উপস্থিত        ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

—ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঘোড়দৌড় প্রতিযোগিতা

টাঙ্গাইলের মধুপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে এ ঘোড়দৌড় প্রতিযোগিতা মধুপুর ছাড়াও আশপাশের উপজেলার হাজারো মানুষ উপভোগ করেন। প্রতিবারের মতো মধুপুর উপজেলার আকাশী বঙ্গবন্ধু ক্লাব ঘোড়দৌড়ের আয়োজন করে। এই আয়োজন ঘিরে আকাশী গ্রামে বসেছিল গ্রামীণ মেলা। ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক এমপি। অনুষ্ঠান উদ্বোধন করেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভি।

—টাঙ্গাইল প্রতিনিধি

কমিউনিটি পুলিশিং

শেরপুরের ঝিনাইগাতীতে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, বাল্যবিয়ে, ইভটিজিংবিরোধী কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার নলকুড়া ইউনিয়নের রাংটিয়া বাজারে শনিবার বিকালে এ সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন ঝিনাইগাতী থানার ওসি বিপ্লব কুমার। আইয়ুব আলীর সভাপতিত্বে বক্তৃতা করেন এসআই খোকন, আনার উল্যাহ, মজিবর রহমান প্রমুখ।

—শেরপুর প্রতিনিধি

শিক্ষক হত্যার বিচার দাবি

তালতলী উপজেলার এসইএসডিপি মডেল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হারুন অর রশীদ মোল্লার খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে তালতলী প্রেস ক্লাব চত্বরে এই কর্মসূচির আয়োজন করে উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতি। গোলাম হায়দারের সভাপতিত্বে বক্তৃতা করেন, রেজবী-উল-কবির জমাদ্দার,  নাসির উদ্দিন মোল্লা, স্ত্রী সুমি আকতার প্রমুখ। উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর উপজেলার নিউপাড়া বাজারে দুই গ্রুপের সংঘর্ষে মারা যান হারুন অর রশিদ।

—বরগুনা প্রতিনিধি

নিয়োগ দাবিতে বিক্ষোভ

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটে উন্নয়ন কাজের শ্রমিকদের উৎপাদন কাজে নিয়োগ দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা। তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লাখনি মোড়ে গতকাল এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। হাবিবুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন নুরুজ্জামান, আবু সাঈদ প্রমুখ।

—দিনাজপুর প্রতিনিধি

বিনামূল্যে চিকিৎসাসেবা

জেলা শহরের দত্তবাড়ীতে অ্যাজমা কেয়ার অ্যান্ড প্রিভেনশন সেন্টারে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) বগুড়া শাখার সহযোগিতায় গতকাল দিনব্যাপী মিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচি আয়োজন করা হয়। কর্মসূচি উদ্বোধন করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম। উপস্থিত ছিলেন জয়নাল আবেদীন চাঁন, মুক্তিযোদ্ধা মো. শোকরানা, অধ্যাপক ডা. শাহ মো. শাহজাহান আলী প্রমুখ।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

৭ চোরাই গরু-ছাগল উদ্ধার

ঝিনাইদহে চোরাই পাঁচটি গরু ও দুইটি ছাগল উদ্ধার করেছে সদর থানা পুলিশ। এ সময় আটক করা হয়েছে তিনজনকে। তারা হলেন— সদর উপজেলার ধোপাবিলা গ্রামের নাজমা খাতুন ও তার ভাই জামাল ভুঁইয়া ও বানিয়াকান্দর গ্রামের টাকন হোসেন ওরফে বালি টোকন। শনিবার গভীর রাতে তাদেরকে আটক করা হয়। —ঝিনাইদহ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর