শিরোনাম
শনিবার, ২৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

মাগুরায় দৃষ্টি প্রতিবন্ধী সেজে নিয়োগ পরীক্ষা দিতে গিয়ে ধরা

মাগুরা প্রতিনিধি

সরকারি একটি বাড়ি একটি খামার প্রকল্পের অধীনে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় দৃষ্টি প্রতিবন্ধী সেজে অংশগ্রহণ ও এ কাজে সহযোগিতা করার অভিযোগে ৩ জনকে বিভিন্ন মেয়াদে জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল মাগুরা শহরের স্টেডিয়াম পাড়া  বালিকা মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত ৩ জন হচ্ছেন ভুয়া দৃষ্টি প্রতিবন্ধী মাগুরা সদর উপজেলার আবালপুরের সাহেব আলী। একই গ্রামের সাফায়াত হোসেন ও শহরের পুলিশ লাইন পাড়ার শিমুল  হোসেন। এদের  মধ্যে সাহেব আলীকে ২ মাস ও অপর ২ জনকে ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মাগুরা সদর উপজেলার নির্বাহী কর্তকর্তা আবু  সুফিয়ান জানান, সাহেব আলী সরকারি একটি খামার একটি প্রকল্পের মাঠ সহকারী পদের একজন পরীক্ষার্থী। তিনি নিজেকে সম্পূর্ণ দৃষ্টি প্রতিবন্ধী পরিচয় দিয়ে পরীক্ষা দেওয়ার জন্য সাফায়াত হোসেনকে শ্রুতি লেখক হিসাবে মনোনীত করেন। সরকারি নিয়মানুযায়ী যে যোগ্যতার পরীক্ষা তার চেয়ে কর্ম যোগ্যতায় শিক্ষার্থীকে শ্রুতি লেখক হিসাবে মনোনয়ন দিতে হয়। প্রতারক সাহেব আলী এক্ষেত্রে সাফায়াতকে পাবনা জেলার একটি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র দেখিয়ে সনদ জমা দেন। কিন্তু আসলে সাফায়াত মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী  কলেজের অনার্স ৩য় বর্ষের ছাত্র। এছাড়া সাহেব আলী দৃষ্টি প্রতিবন্ধী নয়। কেন্দ্রে পরীক্ষা দেওয়ার সময় দায়িত্বরতদের কাছে প্রতারণার বিষয়টি ধরা পড়লে মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমানকে তারা এটি জানান। তিনি ঘটনাস্থলে এসে তদন্ত করে সাহেব আলী ও সাফায়েতকে দোষী করেন।

সর্বশেষ খবর