বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

এক পলক

অবৈধ স্থাপনা উচ্ছেদ

দখলের ১৭ বছর পর গতকাল নেত্রকোনা সদর উপজেলার বাংলা বাজার রেল গেইট এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন রেলওয়ে ভূমি শাখার সহকারী স্টেট অফিসার ও ডেপুটি কমিশনার ওহিদুন নবী। এ কর্মকর্তা বলেন, ‘অভিযান চলমান রয়েছে। দখলদার শাহজাহানের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে’।

—নেত্রকোনা প্রতিনিধি

বিনামূল্যে সার-বীজ

ফরিদপুরের সদরপুর কৃষি সম্প্রসারণ অধিদফতরের বাস্তবায়নে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গতকাল কৃষকদের বিনামূল্যে সার, বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে সার-বীজ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও পূরবী গোলদার। প্রধান অতিথি ছিলেন ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক কার্তিক চন্দ্র। উপজেলার ৩৮০ কৃষকের প্রত্যেককে এক কেজি তিল বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়। এছাড়া ৬৫ কৃষকের প্রত্যেকে পেয়েছেন ৫ কেজি মুগ ডাল বীজ, ১০ কেজি  ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার।

—ফরিদপুর প্রতিনিধি

চাঁদাবাজির প্রতিবাদ

শ্রমিক সংগঠনের নামে ঢাকা-কুয়াকাটা মহাসড়কে চাঁদাবাজি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বরগুনা জেলা মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। গতকাল বরগুনা প্রেস ক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন বরগুনা জেলা বাস মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা কিসলু। উপস্থিত ছিলেন, আলহাজ ছগীর হাওলাদার,  আলম শরীফ, সাহাবুদ্দীন সাবু, ইমাম হোসেন শিপন প্রমুখ।

—বরগুনা প্রতিনিধি

মতবিনিময় সভা

নওগাঁ প্রেস ক্লাবের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সদস্যদের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশ সুপার মিলনায়তনে গতকালের এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন এসপি ইকবাল হোসেন। পুলিশ সুপার বলেন, ‘একটি অঞ্চলের আইনশৃঙ্খলা, মাদক ও জঙ্গিবাদ রোধ, সামজিক উন্নয়ন, সন্ত্রাস প্রতিরোধে ওই এলাকার সাংবাদিকদের গঠনমূলক ভূমিকার প্রয়োজনীয়তা রয়েছে। সেদিক থেকে নওগাঁ প্রেস ক্লাব সদস্যদের ভূমিকা প্রশংসনীয়।

—নওগাঁ প্রতিনিধি

গাছের সঙ্গে শত্রুতা

নাটোরের লালপুরে দিয়াড় শংকরপুর চরে একটি বরই বাগানের ১৪৯টি গাছের ডাল কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি বাগানমালিকের। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।

এলাকাবাসী জানান, উপজেলার মোহরকোয়া ডাঙ্গাপাড়া গ্রামের ইনছার আলীর ছেলে ইয়াকিন আলী শংকরপুর চরে ১৫ বিঘা জমির উপর কুলবরই চাষ করেন। মঙ্গলবার রাতে দুর্বত্তরা বাগানের প্রায় ১৪৯টি গাছের ডাল কেটে ফেলে। —নাটোর প্রতিনিধি

দুর্নীতিবিরোধী র‌্যালি

জামালপুরে দুর্নীতিবিরোধী সাইকেল র‌্যালি করেছে টিআইবি। গতকাল সকালে সচেতন নাগরিক কমিটি ও টিআইবির উদ্যোগে শহরের বসাকপাড়া মোড় থেকে এই র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সরকারি আশেক মাহমুদ কলেজ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতিবিরোধী প্রচারণা চালানো হয়।

—জামালপুর প্রতিনিধি

প্রেস ক্লাবের নির্বাচন

বগুড়া প্রেস ক্লাবের নির্বাচনে প্রদীপ ভট্টাচার্য্য শংকর সভাপতি ও মাহমুদুল আলম নয়ন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল প্রেস ক্লাব মিলনায়তনে ভোটগ্রহণ শেষে রাতে ফল ঘোষণা করা হয়। নির্বাহী সদস্যদের মধ্যে রয়েছেন আব্দুর রহমান টুলু, আব্দুর রহীম, মীর সাজ্জাদ আলী সন্তোষ।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর