সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

শরীয়তপুরে মুক্তিযোদ্ধাদের পাল্টা কর্মসূচিতে উত্তেজনা

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরের মুক্তিযোদ্ধাদের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে উত্তেজনা দেখা দেয়। সাংঘর্ষিক পরিস্থিতি এড়াতে পুলিশ কোনো পক্ষকে মানববন্ধন করতে দেয়নি। পরে এক পক্ষ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ ব্রিফিং এবং আরেক পক্ষ শরীয়তপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে দোয়া মাহফিল করেছে।

জানা যায়, সম্প্রতি জাজিরায় একটি অনুষ্ঠানে এক মুক্তিযোদ্ধার সঙ্গে তর্ক হয় স্থানীয় এমপি বিএম মোজাম্মেল হকের। ঘটনার প্রায় এক মাস পর এর ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। মুক্তিযোদ্ধাকে অবমাননার অভিযোগ তুলে মুক্তিযোদ্ধাদের কয়েকজন ও স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ এমপির বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিলিছ করে। ওই অংশের নেতৃত্ব দিচ্ছেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আবদুর রব মুন্সি ও শরীয়তপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুল জলিল হাওলাদার।

রবিবার আবারও ওই পক্ষ শহরের শহীদ মিনার চত্বরে মানববন্ধন কর্মসূচি আহবান করে। অপরদিকে জেলা মুক্তিযোদ্ধা সংসদের বর্তমান কমান্ডার এমএ সাত্তার খান আবদুল জলিলের দুর্নীতি ও মুক্তিযোদ্ধাদের আত্মসাত্কৃত টাকা ফেরত দাবিতে মানববন্ধনের ঘোষণা দেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ দুই পক্ষকে নিয়ে শনিবার রাতে সভা করে। সভায় মানববন্ধন না করার আহ্বান জানায়। সাত্তার বলেন, ‘এমপির সঙ্গে একজন মুক্তিযোদ্ধার তর্ক হয়েছে। ওই ঘটনার ভিডিও ফেসবুকে ছড়িয়ে একটি পক্ষ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। তাদের সঙ্গে মুক্তিযোদ্ধাদের কোনো সম্পর্ক নেই’। আবদুল জলিল বলেন, ‘এমপি মুক্তিযোদ্ধাদের অপমান করেছেন। মুক্তিযোদ্ধাদের কোনো টাকা আমি আত্মসাৎ করিনি। বিএনপি আমলে আমাকে ফাঁসানোর জন্য দুদকে মিথ্যা মামলা দেওয়া হয়েছিল’।

সর্বশেষ খবর