শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বিএনপির মিছিলে লাঠিচার্জ গুলি

প্রতিদিন ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সাজা হওয়ায় বিক্ষোভ মিছিল বের করে বিএনপি ও অঙ্গ সংগঠন। এসব মিছিলে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারগ্যাস ছুঁড়ে ছত্রভঙ্গ করে দেয়। প্রতিনিধিদের পাঠানো খবর— গাইবান্ধা : গাইবান্ধা জেলা শহরে বিএনপি, মহিলা দল, ছাত্রদলের নেতা-কর্মীরা পৃথক বিক্ষোভ মিছিল করেছেন। এসব মিছিল ছত্রভঙ্গ করে দিতে পুলিশ লাঠিচার্জ ও দুই স্থানে ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এ ছাড়া এ সময় ২০ নেতা-কর্মীকে পুলিশ আটক করেছে বলে দাবি করা হয়েছে।

চাঁদপুর : হাইমচর উপজেলার আলগী বাজার এলাকায় পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পুলিশ জানায়, ২৪ ঘণ্টায় চাঁদপুরে পুলিশের বিশেষ অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের অন্তত ৫০ নেতা-কর্মী আটক করা হয়েছে।

হবিগঞ্জ : রায় ঘোষণার পর শহরের বিভিন্ন স্থানে বিএনপি নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। পুলিশ বেশ কয়েক রাউন্ড টিআর শেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

নোয়াখালী : নোয়াখালীতে বিএনপি বিক্ষোভ মিছিল করতে গেলে বাধা দিয়েছে পুলিশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা। বিএনপির দাবি, এ সময় শামীম (২৫) ও রুবেল (২২) নামে দুই বিএনপি কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ শহরে ও বেলকুচিতে ঝটিকা প্রতিবাদ মিছিল করেছে বিএনপি-ছাত্রদল ও যুবদলের কর্মীরা। বিকালে ইবি রোডে ঝটিকা মিছিল বের করলে পুলিশ ও আওয়ামী লীগ কর্মীদের মধ্যে দুই-তিন মিনিটের সংঘর্ষের পর বিএনপি  কর্মীরা পিছু হটে যায়।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন সাংবাদিকসহ কমপক্ষে আহত হয়েছেন ১০ জন।

নেত্রকোনা : রায় ঘোষণার পর বিকাল সাড়ে ৩টার দিকে নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের পারলা বাসস্ট্যান্ড এলাকায় বিএনপি নেতা-কর্মীরা একটি সাদা প্রাইভেট কার ভাঙচুর করেছেন। একটি মোটরসাইকেলেও তারা অগ্নিসংযোগ করেন। একপর্যায়ে পুলিশ ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে পরিস্থিতি শান্ত হয়।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে বিএনপি ঝটিকা মিছিল করেছে। এ সময় মিছিলকারীরা দুটি গাড়ি ভাঙচুর করে আগুন দেয়। শহরের পুরান থানা এলাকায় ঘটনাটি ঘটে। পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও কাঁদুনে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সুনামগঞ্জ : পুলিশের বাধার মুখে সুনামগঞ্জে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। রায় ঘোষণার পর পর শহরের আরপিন নগর এলাকা থেকে মিছিলটি বের হয়। জামালপুর : পুলিশি বাধার মুখে জামালপুরে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি। মিছিলটি স্টেশন রোডে দলীয় কার্যালয়ে পৌঁছলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

আরও আটক : এ ছাড়া কুড়িগ্রামে ১৯, গোপালগঞ্জে ৫, নীলফামারীতে ৪, পঞ্চগড়ে ৪, সিরাজগঞ্জে ৩, নওগাঁয় ২৭, দিনাজপুরে ২৭, চাঁদপুরে ৩০, পিরোজপুরের মঠবাড়িয়ায় ৩, বান্দরবানের লামায় ৭, বাগেরহাটে ৭, পিরোজপুরে ১৪, মাদারীপুরে কালকিনিতে ১, ফেনীতে ১৭, নাটোরে বিএনপি-জামায়াতের ৬ জনকে আটক করেছে পুলিশ।

সর্বশেষ খবর