মঙ্গলবার, ২০ মার্চ, ২০১৮ ০০:০০ টা

এক পলক

জলাবদ্ধতা নিরসনের দাবি

নারায়ণগঞ্জের ফতুল্লার ইসদাইর এলাকায় জেলা পরিষদ ও এলজিইডি সংলগ্ন সংযোগ সড়ক মেরামত ও জলাবদ্ধতামুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল জেলা প্রশাসকের কার্যালয়ের পাশে মানববন্ধনে শতাধিক নারী-পুরুষ অংশ নেন। মানবন্ধন শেষে এলাকাবাসী মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করেন।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে সরকারি জমি দখল করে অবৈধভাবে গড়ে উঠা ফুটপাথ, খাবার হোটেল, ওষুধের দোকান, পরিবহন টিকিট কাউন্টার ও সরকার দলীয় বিভিন্ন সংগঠনের কার্যালয়সহ কমপক্ষে দেড় হাজার অবৈধ স্থাপনা উচ্ছে করেছে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ। এসব দোকানপাট থেকে দৈনিক ভাড়া ২০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত আদায় করা হতো। তাছাড়া ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত অগ্রিম গ্রহণ করা হয়েছে ব্যবসায়ীদের কাছ থেকে।

—সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জে আটক ২৪

নারায়ণগঞ্জে পাইরেসি ও অশ্লীলতার বিরুদ্ধে চলমান অভিযানে ২৪ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব। এছাড়া জাল জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত সনদ ও বিভিন্ন জাল সার্টিফিকেট তৈরির সঙ্গে জড়িত একজনকে আটক করা হয়েছে।

গতকাল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১ এর সদর দফতরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১১’র অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান।

—সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

টঙ্গীতে কুপিয়ে জখম

টঙ্গীর গোপালপুর সাতরং রোড এলাকায় গতকাল বিকালে ছুরিকাঘাত ও কুপিয়ে  জখম করে এক যুবককে আহত করার ঘটনা ঘটেছে। এ সময় ছিনতাইকারীরা একটি মোবাইল ফোন ও সঙ্গে থাকা কিছু টাকা লুটে নেয়। পরে স্থানীয় জনতা আহত জাহাঙ্গীরকে উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে ভর্তি  করে।

—টঙ্গী  প্রতিনিধি

পোলট্রি ব্যবসায়ীদের ৫ দফা

ক্ষুদ্র ও মাঝারি পোলট্রি ব্যবসাকে টিকিয়ে রাখতে ৫ দফা দাবি বাস্তবায়ন করতে মানববন্ধন করেছে নরসিংদী জেলা পোলট্রি ব্যবসায়ী অ্যাসোসিয়েশন। গতকাল নরসিংদী প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন হয়। ওমর ফারুক মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন মেজবাহউদ্দিন, ওসমান মিয়া, মনির হোসেন, শামীম খন্দকার, মনিরুজ্জামান, হাবিবুল্লাহ, আফতাবউদ্দিন, খলিলুল্লাহ তপন, মোস্তফা মিয়া, মনির হোসেন, আজিজুর রহমান, ইউসুফ মিয়া, আ. সালাম সরকার, মোহাম্মদ আলী সওদাগরসহ জেলার পোলট্রি ব্যবসায়ীরা।

—নরসিংদী প্রতিনিধি

আলোর পথে ৬

দীর্ঘ দিনের মাদক ব্যবসা ছেড়ে ৬ জন অন্ধকার থেকে আলোর পথে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। পার্বতীপুর উপজেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে উপজেলা প্রশাসনের আয়োজন করে এ অনুষ্ঠানের। স্বাভাবিক জীবনে ফিরলেন, আজিজুল হক, আনোয়ার হোসেন, বেলাল হোসেন, নুর আলম, সোলামান আলী ও হায়দার আলী। —দিনাজপুর প্রতিনিধি

বিদ্যালয়ের জন্য জমি

সুনামগঞ্জের ছাতক বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় জাতীয়করণের জন্য প্রায় ৫২ কোটি টাকা মূল্যের সাড়ে পাঁচ একর জমি দানপত্র দলিল সম্পাদনের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার বিদ্যালয় আঙিনায় এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শামীম আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, ইউএনও নাসিরুল্লাহ খান প্রমুখ। —সুনামগঞ্জ প্রতিনিধি

খেলনা গাড়ির চাকায় মৃত্যু

বগুড়ার আদমদীঘিতে চার বছরের শিশু রাবেয়া খাতুনের গলায় খেলনা গাড়ির চাকা আটকে মারা গেছে। আদমদীঘি উপজেলা সদরের কুসুম্বী গ্রামের গোলাম রাব্বানীর কন্যা।

—নিজস্ব প্রতিবেদক, বগুড়া

চাঁদা দাবি

ময়মনসিংহের ভালুকায় হাইটেক ক্লথিং লি. নামের একটি নির্মাণাধীন ফ্যাক্টরিতে চাঁদা দাবি, সন্ত্রাসী হামলা ও লুটপাটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ফ্যাক্টরির প্রজেক্ট ইনচার্জ মোবারক হোসেন সোহেল বাদি হয়ে ভালুকা মডেল থানায় মামলা করেছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে উপজেলার ভরাডোবা ইউনিয়নে। ভালুকা মডেল থানার ওসি মামুন-অর রশিদ পিপিএম জানান, আসামিদের গ্রেফতার চেষ্টা চলছে।—ভালুকা প্রতিনিধি

মাদারগঞ্জে অগ্নিকাণ্ড

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার গুনারীতলা ইউনিয়নের মোসলেমাবাদ বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মা ফার্মেসীর মালিক  স্বপন জানান, তার  প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ব্যবসায়ী জিয়া বলেন তার ৫ লক্ষাধিক টাকার মাল পুড়ে গেছে। —মাদারগঞ্জ প্রতিনিধি

‘প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার’

নেত্রকোনার পূর্বধলায় বিএনপির তৃণমূল নেতাদের পক্ষ থেকে বাছাই প্রার্থীর বিরুদ্ধে নানা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে উপজেলা বিএনপির নেতারা। নেত্রকোনা জেলা প্রেস ক্লাবে পূর্বধলা উপজেলা বিএনপির উদ্যোগে এক সংবাদ সম্মেলন হয়। লিখিত বক্তব্য পাঠ করেন বাবুল আলম তালুকদার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফকির সায়েদ আল মামুন শহীদ, হাবিবুর রহমান ফকির, সালাহ্উদ্দিন আহমেদ নওয়াব, ইসতিয়াক আহমেদ বাবু প্রমুখ।

—নেত্রকোনা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর