শিরোনাম
সোমবার, ৭ মে, ২০১৮ ০০:০০ টা

ভোলায় বিএনপির ৩০০ নেতা-কর্মীর নামে মামলা

এএসপি ও ওসির প্রতাহার দাবি

ভোলা প্রতিনিধি

ভোলায় পুলিশের গাড়ি ভাঙচুর ও পুলিশকে মারধরের অভিযোগে জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ তিন শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। অপরদিকে ভোলার শান্তিপূর্ণ রাজনৈতিক সহাবস্থানকে উদ্দেশ্যমূলক নষ্ট করার অভিযোগ তুলে ভোলার অতিরিক্ত পুলিশ সুপার সাফিন মাহামুদ ও ওসি (তদন্ত) মনির হোসেন মিয়ার দ্রুত প্রত্যাহার দাবি জানিয়েছে জেলা বিএনপি। গতকাল দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি আলহাজ গোলাম নবী আলমগীর এই দাবি জানান। এ সময় আমিনুল ইসলাম খান, অ্যাডভোকেট সালাউদ্দিন হাওলাদার, মাজাহারুল ইসলাম, অধ্যক্ষ খালেদা খানম, বিলকিস জাহান মুনমুন, রিগারুন্নাহার রিংকু প্রমুখ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোলাম নবী আলমগীর বলেন, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মোশারেফ হোসেন শাজাহানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার শহরে শোক র‌্যালি বের করে বিএনপি। শান্তিপূর্ণ শোকর‌্যালির ওপর পুলিশের গাড়ি তুলে দিয়ে ১০ নেতাকর্মীকে আহত করা হয়। এ ছাড়া কয়েক নেতাকর্মীকে পুলিশ র‌্যালি থেকে গাড়িতে তুলে নেয় এবং জেলা বিএনপির সভাপতিকে ২ দফা গ্রেফতারের চেষ্টা করে। এতে দলীয় নেতাকর্মীরা বাধা দিলে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডা হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান, যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির সোপান, জেলা ছাত্রদল সভাপতি খন্দকার আল আমিনসহ প্রায় ৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে। পাশাপাশি শনিবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত নেতাকর্মীদের গ্রেফতার করার জন্য বিভিন্ন স্থানে অভিযান চালায়।  জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সোপানসহ ২০ জনকে গ্রেফতার করে।

অপর দিকে পুলিশ জানিয়েছে, বিএনপির র‌্যালি থেকে হামলা চালিয়ে পুলিশের ২টি গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ করা হয়। এ সময় পুলিশের ড্রাইভার জসিম উদ্দিন, ফোরকান তালুকদার ও এসআই ওবায়দুল হককে মারধর করা হয়। এ ঘটনায় ৫৭ জনের নামে ও অজ্ঞাত ২৫০-৩০০ জনের নামে পুলিশ একটি মামলা করে। এ ঘটনায় রবিবার বিকাল পর্যন্ত ২২ জনকে গ্রেফতার করা হয়েছে।

সর্বশেষ খবর