বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

এক পলক

ইউপি চেয়ারম্যান হাজতে

ঝালকাঠির নলছিটির তালতলা শাখা কৃষি ব্যাংকের ব্যবস্থাপককে পিটিয়ে আহত করার মামলায় মোল্লারহাট ইউপি চেয়ারম্যান কবির হোসেনকে কারাগারে পাঠিয়েছে আদালত। ঝালকাঠির মুখ্য বিচারিক হাকিম আদালতে গতকাল আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক তা নামঞ্জুর করে কবির হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

—ঝালকাঠি প্রতিনিধি

ব্লাড ডোনার ক্যাম্পেইন

মানিকগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ফ্রি ব্লাড গ্রুপ টেস্ট ও ব্লাড ডোনার কালেকশন ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। গতকাল সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে অ্যাসোসিয়েশন অফ ব্লাড ডোনার্স মানিকগঞ্জ এই কর্মসূচির আয়োজন করে। উপস্থিত ছিলেন-হাসিবুল ইসলাম, মাহমুদুল হক, সাজিদ হাসান, শফিকুল ইসলাম প্রমুখ। ২ মাস আগে প্রতিষ্ঠিত এই সংগঠনের সদস্য সংখ্যা সাড়ে ৪ হাজার। এর মধ্যে ব্লাড ডোনার ৩৮০ জন। বিভিন্ন সময় সংগঠনের পক্ষ থেকে ৩৫০ জনকে রক্ত দেওয়া হয়েছে।

—মানিকগঞ্জ প্রতিনিধি

ডুবুরি প্রশিক্ষণ

পদ্মা-মেঘনা নদীতে লঞ্চ এবং নৌকা ডুবির ঘটনায় যাত্রীদের জানমাল রক্ষায় জেলা প্রশাসনের আয়োজনে ডুবুরি প্রশিক্ষণ গতকাল শুরু হয়েছে। সকালে শহরের বড়স্টেশন মেঘনার পাড় মোলহেডে এই কর্মসূচির উদ্বোধন করেন ডা. দীপু মনি এমপি। চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহমুদ জামান, চাঁদপুর দমকল বাহিনীর কর্মকর্তা রতন দত্ত, মডেল থানার ওসি ওয়ালি উল্লাহ প্রমুখ। ২১ বেসরকারি ব্যক্তিকে প্রশিক্ষণে সহায়তা করে চাঁদপুর দমকল বাহিনী ও কোস্টগার্ড।

—চাঁদপুর প্রতিনিধি

মোটরসাইকেল শোভাযাত্রা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে নাটোরের বাগাতিপাড়ায় মোটরসাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে পৌর আওয়ামী লীগ এই শোভাযাত্রার আয়োজন করে। অ্যাডভোকেট আবুল কালাম এমপির নেতৃত্বে শোভাযাত্রাটি মালঞ্চী বাজার থেকে শুরু হয়ে পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে পৌরসভার চৌরাস্তা মোড়ে পথসভায় বক্তব্য রাখেন— আওয়ামী লীগ নেতা আবদুল হামিদ মিয়া, নুরুল ইসলাম ঠাণ্ডু, সুকুমার মুখার্জি, এসএম সাদেকুর রহমান, রুহুল আমিন সরকার, ছাত্রলীগ নেতা তৌফিকুর রহমান শ্রাবণ, জিয়াউর রহমান প্রমুখ।

—নাটোর প্রতিনিধি

ছাত্রদল নেতা গ্রেফতার

বাগেরহাটের শরণখোলা থেকে গতকাল ভোররাতে উপজেলা ছাত্রদলের প্রচার সম্পাদক আল-আমীন খানকে (২৮) গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছে চারটি তাজা ককটেল পাওয়া গেছে বলে জানায় পুলিশ। আল-আমীনকে গ্রেফতারের সময় হামলায় রকিবুল ইসলাম ও সাগর হোসেন নামে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ সদস্যদের আহতের ঘটনায় বিএনপি ও জামায়াতের ছয় নেতা-কর্মীর নামে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা হয়েছে।

—বাগেরহাট প্রতিনিধি

গাছের চারা বিতরণ

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৮৮তম জন্মদিন উপলক্ষে চাঁদপুর সদর ও হাইমচর উপজেলায় নারীদের মাঝে ১০ হাজার গাছের চারা বিতরণ করেছেন ডা. দীপু মনি এমপি। গতকাল সদর উপজেলা ও হাইমচর উপজেলা পরিষদ মিলনায়তনে পৃথক অনুষ্ঠানে এসব চারা বিতরণ করা হয়।

—চাঁদপুর প্রতিনিধি

আগুনে পুড়ল ১৪ ঘর

ঢাকার আশুলিয়ায় একটি ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪টি কক্ষসহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আশুলিয়ার বাংলাবাজার গোমাইল এলাকার ইছাহাক মণ্ডলের মালিকানাধীন কলোনিতে গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কলোনির ম্যানেজার আমীরুল জানান, অগ্নিকাণ্ডে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। —সাভার প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর