বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

‘পার্কের নামে মা-বাবার বুক খালি করা হচ্ছে’

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার নগর শিশু উদ্যান পার্কে বন্ধুদের সঙ্গে রাইডে চড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত কলেজছাত্র রায়হানের মৃত্যুর ঘটনা সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে রায়হানের পরিবার, এলাকাবাসী এবং সচেতন নগরবাসী। বুধবার কুমিল্লা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। এরপর কুমিল্লা জেলা প্রশাসক মো. আবু ফজল মীর ও জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের বরাবর স্মারকলিপি প্রদান করে। মানববন্ধনে বক্তারা বলেন, নগর শিশু উদ্যান পার্কে যে সব রাইড স্থাপন করেছে সেগুলো নিম্নমানের উপকরণ দিয়ে তৈরি। ত্রুটিপূর্ণ ইলেক্ট্রিক সংযোগ, অপরিকল্পিত লাইটিং এবং সিটি করর্পোরেশনের গাফিলতি রয়েছে। এসব কারণে রায়হানের মৃত্যু হয়েছে। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে পার্কে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি। 

রায়হানের বাবা মো. বাবুল বলেন, কখনও ভাবিনি আমার ছেলের লাশ আমি কাঁধে নিবো। সিটি করপোরেশনের গাফিলতি এবং দায়িত্ব অবহেলার কারণে আমার ছেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে।

উল্লেখ্য, ২৫ আগস্ট সন্ধ্যায় নগরীর ধর্মসাগর দিঘীর উত্তর পাড়ে সিটি করপোরেশনের নগর উদ্যানে কয়েকজন বন্ধু মিলে নগর উদ্যানের নৌকা রাইডে চড়ে। পরে রায়হান নৌকা রাইডে বিদুৎস্পৃষ্ট হয়ে আহত হন। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক রায়হানকে মৃত ঘোষণা করেন। রায়হান নগরীর ছোটরা এলাকার মো. বাবুল মিয়ার ছেলে। এছাড়া ২২ আগস্ট কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় ড্রিমল্যান্ড পার্কে তানিম নামের এক শিশু নাগরদোলায় চড়ার সময় সেখানে ঝুলে থাকা দড়ির সঙ্গে তার গলা পেঁচিয়ে ফাঁস লেগে মৃত্যু হয়। তানিম নগরীর ভাটপাড়া গ্রামের জসিম উদ্দিন খানের ছেলে। সে ওই এলাকার একটি মাদরাসার ২য় শ্রেণির ছাত্র ছিল।

সর্বশেষ খবর