সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

কুমিল্লা ও নরসিংদীর চার আসনে পুনর্নির্বাচন দাবি বিএনপি প্রার্থীর

কুমিল্লা ও নরসিংদী প্রতিনিধি

কুমিল্লা ও নরসিংদীর চার আসনে পুনর্নির্বাচন দাবি বিএনপি প্রার্থীর

সংবাদ সম্মেলনে নরসিংদী-৪ আসনের বিএনপি প্রার্থী সরদার শাখাওয়াত হোসেন বকুল -বাংলাদেশ প্রতিদিন

কেন্দ্র দখলের অভিযোগ এনে কুমিল্লা-৬ (সদর) ও কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে বিএনপি দলীয় দুই প্রার্থী পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে। কুমিল্লা-৬ আসনের প্রার্থী আমিন উর রশীদ ইয়াছিন লিখিতভাবে এবং কুমিল্লা-৯ এর কর্নেল (অব.) আনোয়ারুল আজিম সংবাদ সম্মেলনে এই দাবি করেন।

জেলা রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগে আমিন উর রশীদ ইয়াছিন জানান, তফসিল ঘোষণার পর থেকে আওয়ামী লীগ ও পুলিশ বাহিনী যেভাবে আমাদের নেতাকর্মীর ওপর হামলা মামলা, গ্রেফতার, বাড়িঘর ভাঙচুর করে হয়রানি করে আসছিল। নির্বাচনের দিনও এর ব্যতিক্রম ছিল না। সদর আসনের প্রায় সব কেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের এজেন্ট বের করে দিয়ে নৌকার পক্ষে প্রকাশ্য সিল মারা হয়েছে। এ বিষয়ে আইনশৃংখলা বাহিনীকে বলেও কোনো কাজ হয়নি। অপরদিকে কর্নেল (অব.) এম আনোয়ারুল আজিম নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে বলেন, এ রকম প্রহসনের নির্বাচন তিনি আর কোন দিন দেখেনি। আমাদের ১২৬টি কেন্দ্রের মধ্যে ১২০টিতে নির্বাচনের আগের রাতেই ৬০ ভাগ ভোট আওয়ামী লীগের লোকজন নির্বাচনী কর্মকর্তার যোগসাজশে ব্যালট বাক্সে পুরে রেখেছে। মহড়া দিয়ে কেন্দ্রের ভিতর সিল মেরে বাক্স ভরে ফেলছে।

ধানের শীষের এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দিয়েছে। এদিকে নরসিংদীতে ভোট কারচুপির অভিযোগ এনে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে দুই প্রার্থী। দুপুরে  নরসিংদী-১ সদর আসনের বিএনপির কারাবন্দী প্রার্থী খায়রুল কবির খোকনের স্ত্রী ‘শিরিন সুলতানা চিনিশপুরু বাসভবনে সংবাদ সম্মেলন করেন। তিনি বলেন, রাতেই সদর আসনের মাধবদী, চারাঞ্চলসহ পৌর শহরের বিভিন্ন কেন্দ্রে প্রায় ৩৫ শতাংশ ভোট কেটে ফেলা হয়েছে। সকালে কেন্দ্রে আমাদের কোন এজেন্ট থাকতে দেয়নি। যারা ছিল তাদের বের করে দিয়ে জাল ভোট মারা হয়েছে’।

নরসিংদী-৪ (মনোহরদী-বেলাবো) আসনের বিএনপি প্রার্থী সরদার শাখাওয়াত হোসেন বকুল বলেন, ‘নির্বাচনের আগের রাতেই পুলিশ ও প্রশাসনের সহযোগিতায় জাল ভোটের উৎসব শুরু হয়। সকালে বক্সভর্তি ব্যালট পেপার নিয়ে শুরু হয় নির্বাচন। এই ফলাফল আমারা মানি না’।

সর্বশেষ খবর